Header Ads

আরপিএফ ৬ জন কিশোর কিশোরীকে উদ্ধার করে ২ দালাল ও ৩ অপরাধীকে গ্রেফতার করল


নয়া ঠাহর প্রতিবেদন ,গুয়াহাটি। বিভিন্ন সময়ে স্টেশনে ও ট্রেনে অভিযান চালিয়ে  ৬ জন নাবালক কিশোর কিশোরীকে উদ্ধার করেছে উত্তর-পূর্ব সীমান্ত সুরক্ষা বাহিনী( আরপিএফ) । এরা বড় বিপদে পড়ার আগেই আরপিএফ তাদের সুরক্ষিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। উল্লেখ্য যে আরপিএফ বিগত ৩ জুন থেকে ৯জুন পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে এই কিশোর কিশোরীকে উদ্ধার করে। বিগত বছরে আরপিএফ ৭০৮  অপ্রাপ্তবয়স্ক কিশোর কিশোরীকে উদ্ধার  করতে সক্ষম হয়েছিল।
আর পিএফ এ বছরও বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বহুসংখ্যক দালালকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে ।এমন একটি ঘটনা ঘটেছিল ৫ জুন যেখানে রঙ্গিয়ার আরপিএফ এর একটি দল নলবাড়ি রেলওয়ে স্টেশনে পিআরএসএর দালালি কার্যকলাপে জড়িত এক ব্যক্তিকে আটক করার পাশাপাশি ১০,২৯০ টাকা মূল্যের ৪ জন যাত্রীর নামে থাকা তৎকালীন টিকিট এবং রেলওয়ে একটি পূর্ণ দাবি পত্র উদ্ধার করে। আটক ব্যক্তিটি টিকিট থাকা ব্যক্তিদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার ব্যাপারে জড়িত ছিল।
৮ জুন তারিখ আরেকটি ঘটনায় লামডিংএর ক্রাইম ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (সিআইবি) অভিযান চালানোর সময় এক ব্যক্তিকে এএসটিসি /নগাও রেলওয়ে পিআরএস থেকে ৬,৫৩৫ টাকা মূল্যের পাঁচটি সংরক্ষিত টিকিট ৫শূন্য  দাবি পত্র ও একটি মোবাইল ফোন সহ আটক করে  দুটি ঘটনার বিরুদ্ধে রেলওয়ে আইনে ১৪৩ ধারাতে মামলা দায়ের করা হয় । উল্লেখযোগ্য যে বিগত বছরে আরপিএফ ৫৭ জন দালালকে গ্রেফতার করেছিল।
রেলওয়ে যাত্রীদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে জড়িত বহু অপরাধীকে আটক করতে সফল হয়েছে আরপিএফ ।৯ জুন তারিখে সংঘটিত এমন একটি ঘটনায় কাটিহারের সিআইবি দলের (ক্রাইম প্রিভেনশন ও ডিটেকশন স্কোয়ার্ড)কাটিহার রেলওয়ে স্টেশনে অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৩ জন ব্যক্তিকে গ্রেফতার করে এবং ৩ মোবাইল ফোন একটি আধার কার্ড ,একটি এটিএম কার্ড ও নগদ ৩০০টাকা উদ্ধার করে ।এরপর এদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য কাটিহার জিয়ারপির হাতে তুলে দেওয়া হয়। উল্লেখ্য যে বিগত বছরে আরপিএফ ১১৬ জন অপরাধীকে গ্রেফতার করেছিল।

No comments

Powered by Blogger.