Header Ads

পেপার মিল নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী সংসদকে বিপথে পরিচালনা করলেন রিপুন বরা


নয়া ঠাহর প্ৰতিবেদন, গুয়াহাটিঃ জাগিরোড এবং পাঁচগ্রাম পেপার মিল নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী ভুল তথ্য দিয়ে দেশবাসীকে বিপথে পরিচালনা করলেন। কংগ্রেসের রিপুন বরার এক প্রশ্নের জবাবে রবিবার রাজ্য সভায় কেন্দ্রীয় মন্ত্রী অরবিন্দ সাওয়ান্ত জানান, ন্যাশনাল কোম্পানি অফ ল ট্রাইবুনাল মিল দুটিকে লিকুইডিশন করার কথা ঘোষণা করেছে। 

কেন্দ্রীয় মন্ত্রী অরবিন্দ ২৯   মে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনালের এপিলেট রায় এর কথা বেমালুম চেপে গেছেন। এপিলেট ট্ৰাইব্যুনাল দুই পেপার মিলের কর্মীদের পক্ষ্যে রায় দিয়ে বলেছেন কর্মী ছাঁটাই চলবে না। বকেয়া বেতন অবিলম্বে মিটিয়ে দিতে হবে। সোমবার পাঁচগ্রাম পেপার মিলের ইউনিয়ন নেতা মানবেন্দ্র চক্রবর্তী বলেন কেন্দ্রীয় মন্ত্রী সাংসদের মতো পবিত্র মন্দিরে দাঁড়িয়ে সত্যকে চেপে গেলেন। তিনি এদিন এই অভিযোগ করে বলেন যে মিল দুটি তে ৫৫ জন অভুক্ত ও বিনা চিকিৎসায় বিনা বেতনে মারা গেলেন, ৩ জন আত্মহত্যার পথ বেছে নিলেন। সেই মানুষগুলোর সঙ্গে কেন্দ্রীয় সরকার প্রতারণা করছেন। সংসদে দাঁড়িয়ে অসত্য কথা বলছেন। 

রিপুন বরা বলেন কেন্দ্রীয় মন্ত্রী সদনকে অবমাননা করলেন। তিনি ২ মের ন্যাশনাল কোম্পানি ল  ট্রাইব্যুনালের রায়ের কথা বললেন কিন্তু পরিতাপের কথা ২৯ মে র এপিলাট ট্রাইব্যুনালের রায়ের কথা উল্লেখ করলেন না। পেপার মিল দুটির ইউনিয়নের আবেদন মেনে এপিলেট ট্রাইবুনাল শ্রমিকদের পক্ষে রায় দিয়েছেন। বিষয়টি নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ রিপুন বরা রাজ্য সভায় সরব হবেন বলে জানান।

No comments

Powered by Blogger.