Header Ads

অসমের আলো, বাতাস, জলের সঙ্গে মিলেমিশে গেছি, অসমেই আমরা থাকতে চাইঃ অলোক ঘোষ


নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটিঃ ভাষিক সংখ‍্যালঘু উন্নয়ন বোর্ড সভাপতি অলোক ঘোষ, সহ সভাপতি রামকৃষ্ণ ঘোষ, অসম সাহিত‍্য সভার সভাপতি পরমানন্দ রাজবংশী, প্রাক্তন বিধায়ক রবীন বরদলৈ প্রমুখদের উপস্থিতিতে গুয়াহাটিতে নাগরিক সভা অনুষ্ঠিত হয়ে যায়।
সেখানে অসম সাহিত‍্য সভার সভাপতি পরমানন্দ রাজবংশী আশ্বস্ত করেন প্রকৃত ভারতীয় নাগরিক বাঙালি হিন্দুদের আশংকার কোনও কারণ নেই। এন আরসিতে যাতে তাদের নাম কোনও মতে বাদ না পড়ে তা তিনি উর্ধ্বতন মহলে কথা বলে উপযুক্ত ব‍্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
সংখ‍্যালঘু উন্নয়ন বোর্ডের সভাপতি অলোক ঘোষ বাঙালিদের নানাভাবে হেনস্থার খবরে উদ্বেগ প্রকাশ করে বলেন, বাঙালিরা অসমের অবিচ্ছেদ্য অঙ্গ। অসমের আর্থ সামাজিক উন্নয়নে বাঙালিদের অবদান আছে। বাঙালিদের নানাভাবে এনআরসি, ডিটেনশন ক‍্যাম্পের নামে হেনস্থা করা হচ্ছে। বিষয়টি তিনি মুখ‍্যমন্ত্রীকে জানিয়েছেন। তিনি বলেন, অসমের ভাষা সংস্কৃতিতে বাঙালিদের অবদান কেউ অস্বীকার করতে পারবে না। অসমের জল, বায়ু, আলো, বাতাসের সঙ্গে আমরা মিলেমিশে আছি। অসমিয়া ভাষা সংস্কৃতি গ্রহণ করেছি। অসমের সার্বিক উন্নয়নে আত্মনিয়োগ করেছি। এখানেই আমরা থাকতে চাই। এদিনের সভায় ক‍্যাপ্টেন রবিন বরদলৈ অসমে বসবাসকারী বাঙালিদের ভয়ের কিছু কারণ নেই বলে আশ্বস্ত করেন।

No comments

Powered by Blogger.