Header Ads

জাটিঙ্গা-হারাঙ্গাজাও ২৫ কিলোমিটার অংশ সংস্কারে ৪৯ কোটি টাকার অনুমোদন জাতীয় সড়ক কর্তৃপক্ষের

 বিপ্লব দেব, হাফলংঃ শিলচর-সৌরাষ্ট্র ইষ্ট-ওয়েষ্ট করিডোরের এএস ২১ প্যাকেজের জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত ২৫ কিলোমিটার অংশের সংস্কার কাজের জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষ গুয়াহাটির আঞ্চলিক কার্যালয় ৪৯ কোটি টাকা বরাদ্দ করার জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষের দিল্লি কার্যালয়ে যে প্রস্তাব পাঠিয়েছিল অবশেষে এতে অনুমোদন জানাল জাতীয় সড়ক কর্তৃপক্ষ। 

এএস ২১ প্যাকেজের জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত অংশ সংস্কার কাজের জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষ এবার ৪৯ কোটি টাকা বরাদ্দ করার দরুন এই সড়ক পথটি এবার সচল হয়ে ওঠার সম্ভাবনা দেখা দিয়েছে। দীর্ঘদিন থেকে ডিমা হাসাও জেলার বিভিন্ন ছাত্র সংঘটন এই সড়ক পথটি সংস্কার করে চলাচলের উপযোগী করে তোলা নিয়ে আন্দোলন করে আসলেও কেন্দ্র বা রাজ্যসরকার এমনকি জাতীয় সড়ক কর্তৃপক্ষ ও ওই সড়ক পথটি সংস্কার করে তোলতে তেমন গুরুত্ব দেয়নি। আর এতেই শিলচর-হাফলং জাতীয় সড়কটি বেহাল হয়ে পড়ে এমনকি সড়ক পথটি সম্পূর্ণ মরনফাঁদে পরিণত হয়।
 উল্লেখ্য হারাঙ্গাজাও ও তার আশপাশ এলাকার প্রায় ১০০ টি গ্রামের মানুষের জন্য শিলচর-হাফলং জাতীয় সড়ক অতি গুরুত্বপূর্ণ কারন বরাক উপত্যকা ও হাফলঙের সঙ্গে এসব অঞ্চলের মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম হচ্ছে এই সড়ক পথটি। কিন্তু দীর্ঘদিন থেকে সড়ক পথটি বেহাল অবস্থায় পড়ে থাকার জেরে সম্প্রতি হারাঙ্গাজাওবাসী শীঘ্রই সড়কপথটি সংস্কার করে তোলা না হলে অনিদৃষ্টকালের জন্য জাতীয় সড়ক অবরোধ ও লামডিং-শিলচর ব্রডগেজ রেলপথ অবরোধ করার হুমকি দিয়ে ডিমা হাসাও জেলাশাসক অমিতাভ রাজখোয়ার হাতে স্মারকপত্র তোলে দেওয়ার এক সপ্তাহের মধ্যে জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত ২৫ কিলোমিটার অংশ মেরামতি করার জন্য ৪৯ কোটি টাকা বরাদ্দ করে এবং শীঘ্রই এই কাজের জন্য দরপত্র আহ্বান করা হবে বলে জানা গেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ সূত্রে।

No comments

Powered by Blogger.