Header Ads

ফের নৌ দুর্ঘটনা, ব্রহ্মপুত্রে নিখোঁজ ১

দেবযানী পাটিকর, গুয়াহাটি: শহরের পশ্চিম প্রান্তে অবস্থিত পূর্ব মাঝিরগাঁওতে শনিবার রাতে ঘূর্ণিঝড় ও প্রবল বৃষ্টিপাতের সময় ব্রহ্মপুত্রের বুকে সংঘটিত হলো এক ভয়াবহ নৌকা দুর্ঘটনা। ওই নৌকায় ৫ জন লোক ছিলেন। এর মধ্যে ৪ জনের প্রাণ রক্ষা হয় যদিও এর একজন কখনও সন্ধানহীন। উল্লেখ্য, এই এলাকার বেশির ভাগ মানুষই কৃষিজীবী । এবং তাদের নদী পারাপারের এক মাত্র মাধ্যম হলো নৌকা।
শনিবারে সন্ধায় প্রচন্ড ঝড়ের সময় খেতের কাজ শেষ করে নৌকা করে বাড়ি ফিরছিলেন ৫ জন কৃষক। বৃষ্টির ফলে ব্রহ্মপুত্র নদের জল স্তর বৃদ্ধি হওয়ায় দুর্যোগের সময় নৌকাটি মাঝ পথে হঠাৎ উল্টে যায় । নৌকায় ছিলেন কনক মজুমদার, অরূপ কলিতা, জনমনি মহন্ত, রত্নেশ্বর দাস ও নব কলিতা ।দুপুরের পর থেকে ফণীর প্রভাবে প্রবল বৃষ্টিপাত শুরু হয় । তখনই  দুর্ঘটনাটি ঘটে। এর মধ্যে চারজন কোনভাবে সাঁতার দিয়ে নদীর কিনারায় পৌঁছে প্রাণ রক্ষা করে যদিও নব কলিতা জলে ভেসে যান।
ওদিকে বন্ধু নব কলিতাকে নদীতে  ডুবে যেতে দেখে বাকি চারজন কোনভাবে গিয়ে আজরা থানার পুলিশকে খবর  দেয়। এর কিছু সময় পর আজরা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় ও এসডিআরএফ বাহিনীকে নিয়ে নব কলিতার উদ্ধার কাজ চালায়। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য নব কলিতাকে শনিবারে উদ্ধার করা সম্ভব হয়নি। ফের রবিবার সকাল থেকে পুলিশ উদ্ধার অভিযানের নামে। এসডিআরএফ এবং এনডিআরএফ যৌথ সহযোগিতায় উদ্ধার অভিযান চালানো হয়। কিন্তু তাঁর কোন সন্ধান পাওয়া যায়নি। উদ্ধারকার্য এখনও অব্যাহত রয়েছে।

No comments

Powered by Blogger.