Header Ads

মোদির ব্যক্তিত্বে আকর্ষিত সংখ্যালঘু পরিবার, নবজাতকের নাম রাখা হল নরেন্দ্র দামোদর দাস মোদি


নয়া ঠাহর প্ৰতিবেদন, নয়াদিল্লিঃ   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকপ্রিয়তার গ্রাফ দিন দিন বেড়েই চলেছে। লোকসভা নির্বাচনে জয়ী হওয়ার পর প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার গণ্ডি আরও বিস্তৃত হয়েছে। এর প্রভাব পড়েছে এক মুসলমান পরিবারেও । এই পরিবারের এক নবজাতকের নামকরণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে রাখা হয়েছে। এই নবজাতক শিশুর জন্ম ২৩ মে অর্থাৎ নির্বাচনের দিন হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিত্ব মুসলমানদের অনেক প্রভাবিত করেছে। এই নবজাতক শিশুর মা মৈনাজ বেগমের কথায় নরেন্দ্র মোদি দেশের একজন প্রভাবশালী এবং ভালো নেতা । উজ্জ্বলা যোজনা, জনধন যোজনা ইত্যাদি বিভিন্ন যোজনা  তাঁর দ্বারাই  গরিবরা পেয়েছে।  দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নীতি ও আদর্শের দ্বারা প্রভাবিত হয়ে এই পরিবারের একটি সন্তানের নাম রাখা হয়েছে প্রধানমন্ত্রীর নামে ।
উল্লেখ্য যে উত্তরপ্ৰদেশের গোণ্ডা জেলার বাজিরগঞ্জ এলাকায় বসবাসকারী মুস্তাক আহমেদের পুত্র মোহাম্মদ ইদ্রিসের পত্নী মৈনাজ বেগমের একটি পুত্র সন্তানের জন্ম হয় গত ২৩ মে অর্থাৎ নির্বাচনের দিনে ।এই নবজাতক শিশুর নামকরণের প্রশ্ন যখন আসে তখন নবজাতকের মা নিজের সন্তানের নাম নরেন্দ্র দামোদর দাস মোদি রাখার সিদ্ধান্ত নেন। প্রথমে পরিবারের  লোকেরা তাকে অনেক বোঝানোর চেষ্টা করে। কিন্তু মৈনাজ নিজের সিদ্ধান্তে অটল। এরপর দুবাইতে কর্মরত তার স্বামীর সাথে কথা বলা হয় পরিবার ও স্বামীর বোঝানোর পরেও যখন মৈনাজ নিজের সিদ্ধান্তে অটল ছিলেন  তখন উপায় না দেখে পরিবারের লোকেরা বাচ্চার নাম নরেন্দ্র দামোদর দাস মোদি রাখে। বাচ্চার এই নাম  জন্ম প্রমাণপত্রে দেওয়ার জন্য জেলাধিকারিকে একটি প্রার্থনা পত্র প্রেরণ করেছে এই পরিবারের লোকেরা। ওদিকে পঞ্চায়েতের সদস্যরা বলেছেন যে একটি প্রমাণপত্র পরিবারের তরফ থেকে দেওয়া হয়েছে পরিবারের রেজিস্টারে দাখিল করার জন্য ও জন্ম প্রমাণ পত্র তৈরি করার জন্য।
এ প্রসঙ্গে নবজাতক শিশুর মা মৈনাজ বেগম বলেন যে প্রধানমন্ত্রী তিন তালাক মামলাকে  নিয়ে আইন করার পর মুসলিম মহিলারা কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ।ওদিকে মহিলার শিশু মুশতাক আহমেদের বক্তব্য যে মোদিজির প্রতি তার পুত্রবধুর  ব্যক্তিগত আস্থা রয়েছে। গ্রামের লোকেদের বক্তব্য যে বাচ্চার নামকরণ পরিবারের নিজস্ব বিষয় এতে আপত্তির কারণ হতে পারে না।  গ্রামের লোকদের বক্তব্য, এটা ওদের ব্যক্তিগত বিচার এতে গ্রামের লোকদের কোন আপত্তি নেই ।
  

No comments

Powered by Blogger.