Header Ads

ঐতিহাসিক পাণ্ডুনাথ দেবালয় দর্শন করলেন বিজেপি সাংসদ বিজয়া চক্রবর্তী

দেবযানী পাটিকর, গুয়াহাটিঃ মহানগরের পাণ্ডু এলাকায় বুধবার রাতে ঐতিহাসিক পাণ্ডুনাথ মন্দির দর্শন করলেন সাংসদ বিজয়া চক্রবর্তী। আসন্ন লোকসভা নিবার্চন সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত আলাপচারিতায় তিনি বিজেপি এবং অগপ-র মিত্রজোট সম্পর্কে বলেন- রাজনীতিতে বৰ্তমানে গোটা ভারতে মিত্রজোট হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপির রাষ্ট্রীয় সভাপতি অমিত শাহও ছোট বড় আঞ্চলিক রাজনৈতিক দলগুলির সঙ্গে মিত্রজোটের কথা বলেছেন।
 অসমেও আসন্ন লোকসভা নির্বাচনের ক্ষেত্রে আঞ্চলিক দল অগপ-র কোনও ভাল পজিশন নেই। সেই কারণেই এবার লোকসভা নির্বাচনে একটিও ভোট যাতে কংগ্রেসের ঝুলিতে না যায় তারজন্য অগপ-র সঙ্গে মিত্রতা করা দরকার ছিল। কারণ আঞ্চলিক দলগুলোর অবস্থা খুবই খারাপ। তাই বিজেপি অগপকে স্বাগত জানিয়েছে। এর আরেকটি উদ্দেশ্য হল কংগ্রেসকে হারানো। কোনওভাবে যাতে কংগ্রেস পাৰ্টি একটিও বেশি ভোট না পায় সেজন্য  সতর্ক রয়েছে বিজেপি সরকার। এ কথা বুঝে গেছে অগপও। যে মিত্র জোট না হলে এটা সম্ভব নয়। একমাত্র মিত্র জোটেই কংগ্রেসকে হারানো সম্ভব হবে। সমস্ত অসম ঘুরে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অসমে ১৪টি আসনের মধ্যে ভারতীয় জনতা পার্টির জন্য ১২টি আসন আসতে পারে বলে মনে করেন এই প্রবীণ রাজনিতীবিদ।
 নিজের নির্বাচনী টিকিটের সম্পর্কে বলেন- যে তিনি আগে ভেবেছিলেন নির্বাচন খেলবেন না তার জন্য তিনি গুয়াহাটি আসনের জন্য রাজ্যের অৰ্থমন্ত্ৰী মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কথা বলেছিলেন। তার কারণ এইচ বি এস খুবই জনপ্রিয় জনপ্রতিনিধি। তবে দল যদি তাঁকে নির্বাচনে খেলতে বলে তাহলে তিনি সেটাতে রাজি আছেন। তিনি আরও বলেন যে বিজেপি সরকার অনেক ভালো কাজ করেছে যার জন্যই মিত্রজোট সম্ভব হয়েছে। সনোয়াল সরকার সমস্ত দুর্নীতি কঠোর হস্তে দমন করেছেন। যে কারণে বহু হাইপ্রোফাইল লোকদের কারাগারে যেতে হয়েছে। যেটা কংগ্রেসের সময় হয়নি।

No comments

Powered by Blogger.