Header Ads

গুজরাটে ‘ষ্ট্যাচু অফ ইউনিটি' উন্মোচন করে সৰ্দার বল্লভ ভাই প্যাটেলের প্ৰতি সন্মান প্ৰদৰ্শন করলেন মোদী

শ্ৰীমন্ত শঙ্করদেব, মাধবদেব, বিবেকানন্দ, রবীন্দ্ৰ নাথ ঠাকুর প্ৰমুখদের মহান আদৰ্শে পরিচালিত ভারতবৰ্ষের মানবতাবাদের ইতিহাসকে সমৃদ্ধ করেছেন লৌহমানব প্যাটেল ঃ সর্বানন্দ সনোয়াল

অমল গুপ্ত,
গুয়াহাটিঃ স্বাধীন ভারতের প্ৰথম স্বরাষ্ট্ৰমন্ত্ৰী রাষ্ট্ৰীয় একতা এবং সংহতির রূপকার লৌহমানব সৰ্দার বল্লভ ভাই প্যাটেলের ১৮৩ তম জন্ম দিবসে প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদী আজ গুজরাটে নৰ্মদা তীরে ১৮২ মিটার উচ্চতাবিশিষ্ট বিশ্বের মধ্যে সুউচ্চ প্ৰতিমূৰ্তি উন্মোচন করেন। প্ৰায় ৩ হাজার কোটি টাকা ব্যয়ে নিৰ্মিত এই প্ৰতিমূৰ্তির নিৰ্মাণে ১৭ টন ব্ৰঞ্জের ব্যবহার করা হয়েছে। দেশের প্ৰত্যেকটি রাজ্য থেকে একমুঠো মাটি সংগ্ৰহ করে এই প্ৰতিমূৰ্তি নিৰ্মাণ করা হয়। এই প্ৰতিমূৰ্তি উন্মোচন উপলক্ষ্যে দেশের একতা এবং অখণ্ডতা রক্ষায় দেশ জুড়ে একতার দৌড় অনুষ্ঠিত হয়। দেশের অন্যান্য রাজ্যের সঙ্গে অসমেও আধুনিক ভারতের স্বপ্নদ্ৰষ্টা সৰ্দার বল্লভ ভাই প্যাটেলের সন্মানে মুখ্যমন্ত্ৰী সৰ্বানন্দ সনোয়াল, কেন্দ্ৰীয় স্বাস্থ্যমন্ত্ৰী জে পি নাড্ডা প্ৰমুখ এই দৌড়ে অংশ গ্ৰহণ করেন। মুখ্যমন্ত্ৰী সৰ্বানন্দ সনোয়াল একতার দৌড় উপলক্ষ্যে দেশের একতা, অখণ্ডতা, শান্তি সম্প্ৰীতি বজায় রেখে লৌহমানৱ প্যাটেলের আদৰ্শে অনুপ্ৰাণিত হওয়ার আহবান জানান। মুখ্যমন্ত্ৰী বলেন, যুক্তরাষ্ট্ৰীয় অখণ্ড ভারতের ভিত মজবুত করেছিলেন লৌহ মানৱ প্যাটেল। তাঁর জীবনাদৰ্শ সাকার করার লক্ষ্যে আমরা দায়বদ্ধ। মহাপুরুষ শ্ৰীমন্ত শঙ্করদেব, মাধবদেব, স্বামী বিবেকানন্দ, রবীন্দ্ৰ নাথ ঠাকুর প্ৰমুখদের মহান আদৰ্শে পরিচালিত ভারতবৰ্ষের ৫ হাজার বছরের মানবতাবাদের ইতিহাসকে সমৃদ্ধ করেছেন লৌহমানব প্যাটেল। কেন্দ্ৰীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্ৰী জে পি নাড্ডা লৌহমানব সৰ্দার বল্লভ ভাই প্যাটেলের জীবনাদৰ্শের প্ৰতি আলোকপাত করেন। তিনি বলেন, দেশে ৫০০টির বেশি ছোট বড় রাজার দ্বারা পরিচালিত রাজ্যকে এক সূত্ৰে বেঁধে শক্তিশালী ভারত গড়েছিলেন। গুজরাটে ‘ষ্ট্যাচু অফ ইউনিটি' উন্মোচন করে এই মহান নেতার প্ৰতি উপযুক্ত সন্মান প্ৰদৰ্শন করা হয়। আজ গুয়াহাটি নেহরু ষ্টেডিয়াম থেকে জৰ্জ খেল পথার পৰ্যন্ত এই একতার দৌড়ে অংশ গ্ৰহণ করেন বনমন্ত্ৰী পরিমল শুক্লবৈদ্য, গুয়াহাটির সাংসদ বিজয়া চক্ৰবৰ্তী, গুয়াহাটির পুলিশ কমিশনার প্ৰদীপ শালৈ, কামরূপ মহানগর ডেপুটি কমিশনার বিরেন্দ্ৰ মিট্টাল, বিধায়ক অশোক সিংহাল প্ৰমুখ। আজ দেশ জুড়ে রাষ্ট্ৰীয় একতা দিবস পালন করা হয়। এই উপলক্ষে মুখ্যমন্ত্ৰী সৰ্বানন্দ সনোয়াল একতা এবং অখণ্ডতার শপথ বাক্য পাঠ করান।

এআইইউডিএফ কোটি কোটি টাকা ব্যায় করে সৰ্দার বল্লভ ভাই প্যাটেলের প্ৰতিমূৰ্তি স্থাপনের সমালোচনা করে
এআইইউডিএফ কোটি কোটি টাকা ব্যায় করে সৰ্দার বল্লভ ভাই প্যাটেলের প্ৰতিমূৰ্তি স্থাপনের সমালোচনা করেন। সভাপতি বদরুদ্দিন আজমল আজ এক বিবৃতিতে বলেছেন, দেশের বরেণ্য ব্যক্তি জাতির পিতা মহাত্মা গান্ধীর মতো স্বাধীনতা সংগ্ৰামীদের  প্ৰতিমূৰ্তি স্থাপন করা উচিত ছিল। ৩ হাজার কোটি টাকা ব্যয় করে প্ৰতিমূৰ্তি স্থাপন করা হল যে দেশে কৃষকরা ঋণের জালে জড়িয়ে আত্ম হত্যা করে। কৃষি ঋণ পরিশোধ করতে না পেরে প্ৰায় ৩০০ অধিক কৃষক আত্ম হত্যা করেছে। এই বৃহৎ পরিমাণ অৰ্থে দেশের বহু সমস্যা সমাধান করা যেত। দরিদ্ৰ মানুষের কথা চিন্তা না করে পুঁজিপতি শ্ৰেণীর পক্ষে কাজ করছে বৰ্তমান কেন্দ্ৰীয় সরকার।


No comments

Powered by Blogger.