Header Ads

লামডিংয়ে মজদুর ইউনিয়নের প্রশিক্ষণ শিবির




জয়শ্রী আচার্য্য, লামডিং ঃ
         গত কয়েকবছর ধরে এন এফ রেলওয়ের লামডিং শাখার উদ্যোগে লামডিং এবং তার পার্শবর্তী অঞ্চলের শিক্ষিত বেকার যুবক যুবতীদের সম্পূর্ণ বিনামূল্যে এক প্রশিক্ষণ শিবিরের আয়োজন করে চলেছে। রেল বিভাগে গ্রুপ 'সি' এবং গ্রুপ 'ডি' পরিক্ষার জন্য যুবা  প্রশিক্ষিত করে তোলার জন্য প্রথমবারের মতো এই প্রয়াস মজদুর ইউনিয়নের। এই কেন্দ্রে প্রশিক্ষিত বেকার যুবারা অনেক লাভবান হয়েছেন। 
            সম্প্রতি রেল বিভাগ বৃহৎ সংখ্যক কর্মী নিয়োগের সম্ভাবনার কথা ভেবে আয়োজিত এবারের প্রশিক্ষণ কেন্দ্রে সর্বমোট ৩১৪ জন প্রশিক্ষার্থীকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। 
           গত ২১ এবং ২২ শে জুলাই রেলওয়ে উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা 'কম্পিউটার বেসড টেষ্ট' সফটওয়ারের পরীক্ষা দেয়। উল্যেখ্যযোগ্য যে এই বারই রেলওয়ের নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ রূপে কম্পিটারে হবে।  
          ছাত্র ছাত্রীদের উৎসাহিত করার জন্য পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলেন মজদুর ইউনিয়নের কেন্দ্রীয় নেত্রীত্বের মধ্যে দিলীপ কুমার দেব, সুহাস দাস এবং সুভাস সিংহ। রেল আধিকারিক এ পি ও উৎপল হাজারিও সেখানে উপস্থিত থেকে প্রশিক্ষার্থীদের সফলতা কামনা করেন। 
        ইউনিয়নের কোচিং মেনেজমেন্ট সেল এর  দায়িত্বে রয়েছেন পলাশ লোচন বরা, তরুন চৌধুরী, সঞ্জয় কর্মকার, রাজীব নন্দী, তাপস চক্রবর্তী, বিশ্বজিত রায়, পিন্টু দাস এবং মিঠুন দে। প্রশিক্ষক হিসেবে ছিলেন গোতম দেব, তাপস দে, মিঠুন গোস্বামী, বিবেক গুপ্তা, গৌরব দাস, বাসুদেব দাস, টি সন্তোষ এবং জয়শ্রী মহলাদার। 
         পলাশ লোচন বরা এবং তরুন চৌধুরী জানান যে পুরো প্রক্রিয়াতে মোট ১৮ টি কম্পিউটার সেট ব্যবহৃত হয়। এই পরীক্ষাতে সর্বোচ্চ নম্বর প্রাপ্তদের আগামী ২৯ শে জুলাই রেলওয়ে কমিউনিটি হল এ 'সেশন ক্লোজড প্রোগ্রাম' এ পুরষ্কৃত করা হবে বলেও তাঁরা জানান।

1 টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.