Header Ads

উত্তর পূর্বাঞ্চল এ ভারত গৌরব ট্রেন

উত্তর পূর্বাঞ্চল থেকে প্রথম ভারত গৌরব ট্রেন  ট্রেন চালু করবে এনএফ রেলওয়ে।

 Debjani। patikor মালিগাও ৩০ মার্চ:- ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড(আইআরসিটিসি) ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে ভ্রমনপিপাসুদের  দিকে লক্ষ্য চালু করবে। এই ট্রেনর যাত্রা সূচনা হবে আগামী ২৭ মে। বৃহস্পতিবার সকালে এন এফ রেলওয়ে জি এম কনফারেন্স হলে এক প্রেস কনফারেন্সে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড রিজিওনাল ম্যানেজার আর এন রানমুগ বলেন এই ট্রেন টি ডিব্রুগড় থেকে যাত্রা করে  বৈষ্ণব দেবী কাটরা, অযোধ্যা, প্রয়াগ রাজ, বেনারস  ভ্রমণ করে  পুনরায় ডিব্রুগড়ে ফিরে আসবে।সম্পূর্ণ যাত্রা ১১ দিন ও ১০রাতের হবে।
এই ট্রেনটিতে ৮টি স্লিপার কোচ,৩টি এসি ও ৩টিয়ার কোচ ও একটি পেট্রি কার থাকবে। 

এইটুর প্রোগ্রামটি দুইটি ক্যাটাগরিতে বিভক্ত করা হয়েছে স্লিপার ক্লাস ও এ সি থ্রী  টায়ার । স্লিপার ক্লাস এর জন্য এক জনের ভাড়া  ২০৮৫০ ও এ সি থ্রী  টায়ার  এক জনের ভাড়া ৩১১৫০  পড়বে।  ট্রেন র ভাড়া  খাওয়া দাওয়া, বাসে ঘোরানো জিএসটি ট্যাক্স, ট্রাভেল ইন্সুরেন্স, সব যুক্ত থাকবে।
 প্রথমে  ভ্রমণকারীদের বৈষ্ণব দেবী কাটরা নিয়ে যাওয়া হবে  সেখানে দুই দিনের জন্য ট্রেনটি থাকবে  দর্শনার্থীরা  বৈষ্ণোদেবী মন্দির দর্শন করে  স্টেশনে আসবে  তারপর অযোধ্যা রাম মন্দির ,হনুমানগড় মন্দির, প্রয়াগরাজ,(এলাহাবাদ)  ত্রিবেণী সঙ্গম,  আরতি দেখে  বেনারস  দর্শন করে ৬ জুন  ডিব্রুগরে ফিরে আসবে।পর্যটকদের ট্রেনে থাকাকালীন সময়ে খাদ্য,পানীয়,ও জল প্রদান করা হবে।
  ডিব্রুগড়,সীমালুগুড়ি,মরিয়ানীণী, ডিম মাপুর, লামডিং,গুয়াহাটি, রাঙিয়া, নিউ বাঙাইগাঁও,নিউ কোচবিহার,কাটিহার,বারাউনি,হাজীপুর, শোনপুর  স্টেশন থেকে  যাত্রীরা উঠতে ও নামতে পারবে ।ট্রেনের যাত্রীদের সুবিধার জন্য প্রতিটি কামরায় দুইজন করে টুরিস্ট গাইড থাকবে কোন অসুবিধা হলে তাদের কাছে অভিযোগ দেওয়া যাবে। ট্রেনের পেন্টি কার থেকে  সকাল, বিকাল ,দুপুর ও রাত্রিতে  নিরামিষ খাওয়া-দেওয়া হবে।
 টিকিট  আইআরসিটিসি ওয়েবসাইটে অনলাইনে বুকিং করতে হবে। এই টিকিট স্টেশনের কোন  টিকিট কাউন্টারে পাওয়া যাবেনা। যারা  অনলাইনে  করতে পারবেন না তারা আইআরসিটিসি রিজিওনাল অফিসে যোগাযোগ করতে পারবেন। টিকিটের বুকিং আজ থেকে অনলাইনের  চালু করা হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.