Header Ads

বিনা শর্তে ড লু চা বাগান খোলার দাবি অসম মজুরি শ্রমিক ইউনিয়নের

 নয়া ঠাহর ,শিলচর:ডলু চা-বাগান লক আউট ঘোষণা ও   গতকাল ১ জুলাই সহকারী লেবার কমিশনারের দপ্তরে সভা প্রসঙ্গে অসম মজুরি শ্রমিক ইউনিয়নের বিবৃতি। 

27 জুন নোটিশ জারি করে 28 জুন থেকে ডলু বাগান লকআউট করাকে অবৈধ আখ্যা দিয়ে 3 দিনের সময় দিয়ে আন্দোলনে নামার ঘোষণা করেছিল অসম মজুরি শ্রমিক ইউনিয়ন।

গতকাল তিন দিনের মাথায় সহকারী লেবার কমিশনারের আহ্বানে তাঁর দপ্তরে একটি সভা হয় এবং সেই সভার ধারাবাহিকতায় আজ 1 জুলাই সহকারী লেবার কমিশনারের দপ্তরে পুনরায় ম্যানেজমেন্ট ও চারটি ইউনিয়নের মধ্যে ত্রিপাক্ষিক আলোচনা হয়।
 সভায় উপস্থিত সিটু, আই এন টি ইউ সি, বি এম এস,  তিনটি ইউনিয়নই  একযোগে এবং একসুরে দাবি করে যে অসম মজুরি ইউনিয়ন বাগান লকআউট তুলে নেওয়ার চুক্তিপত্রে স্বাক্ষর করলে তারা তাতে স্বাক্ষর করবে না।
অসম মজুরি শ্রমিক ইউনিয়ন সাক্ষর করলে, অন্য তিনটি ইউনিয়ন সাক্ষর করবে না বলে পুনরায় অচলাবস্থা তৈরী করার চেষ্টা করেছে অন্য তিনটি ইউনিয়ন। তাই অচলাবস্থা কাটানোর স্বার্থে  অসম মজুরি শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিরা বলেন যে তাদের মতে বাগান লকআউট করার পেছনে যেহেতু কোন সুনির্দ্দিষ্ট কারণ ছিল না এবং এই লকআউটের কোন বৈধতাও নেই, সুতরাং বাগান খোলার প্রশ্নে কোন চুক্তিতে স্বাক্ষর করার ক্ষেত্রে ইউনিয়নের কোন আগ্রহ নেই। 

অসম মজুরি শ্রমিক ইউনিয়ন উপস্থিত তিনটি ইউনিয়নের আচরণে বিস্ময় প্রকাশ করে এবং অনতিবিলম্বে বিনা শর্তে বাগান খোলার দাবি জানিয়ে সভা থেকে ওয়াক আউট করে। সভায় অসম মজুরি শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কুঞ্জলতা ঘাটোয়ার,  কমলজিৎ তেলি, গৌতম গোয়ালা, রবেন মির্ধা, বাসন্তী তন্তুবাই, বিনা ঘাটোয়ার  সহ ইউনিয়নের বাগান পঞ্চায়েতের সদস্যরা ও জেলা কমিটির পক্ষে  অরিন্দম দেব ও প্রদীপ নাথ উপস্থিত ছিলেন।

মৃনাল কান্তি সোম,
সভাপতি,
অসম মজুরি শ্রমিক ইউনিয়ন 
কাছাড় জেলা কমিটি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.