Header Ads

সুস্মিতাকে সাংসদ করার প্রস্তাবে মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জ্ঞাপন বরাক ডেমিক্রেটিক ফ্রন্টের



 নয়া ঠাহর, শিলচর  দীর্ঘদিন পর বরাক তথা এতদঅঞ্চলের বাঙালিদের প্রতিনিধি হিসেবে সুস্মিতা দেবকে রাজ্যসভায় মনোনয়নের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানাল বিডিএফ।

২০০৮ সালে শেষবারের মতো বরাক থেকে রাজ্যসভায় মনোনীত হয়েছিলেন কর্ণেন্দু ভট্টাচার্য। এরপর বরাক তথা রাজ্যের বাঙালিদের মধ্য থেকে আর কাউকে দেখা যায়নি রাজ্যসভায়। গতকাল পশ্চিমবঙ্গ থেকে সদ্য তৃণমূলে যোগ দেওয়া বরাকের সুস্মিতা দেবকে রাজ্যসভায় জন্য মনোনীত করার উদ্যোগ নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃনমূল  কংগ্রেসের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  এই পদক্ষেপের জন্য বরাক বাসীর পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জানাল বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট।

এক প্রেস বার্তায় এই ব্যাপারে বিডিএফ আহ্বায়ক পার্থ দাস বলেন যে আমরা এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে প্রাক্তন সাংসদ সুস্মিতা দেবকেও উষ্ণ অভিনন্দন জানাচ্ছি। যদিও তিনি পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় অন্তর্ভুক্ত হতে চলেছেন তবে আমরা আশা করব তার পূর্বজ এবং নিজের রাজনৈতিক ধাত্রীভূমি বরাকের কথা তিনি অবশ্যই মনে রাখবেন। এই উপত্যকায় সমস্যার শেষ নেই। দেশের অন্য প্রান্তের তুলনায় যোগাযোগ, স্বাস্থ্য, শিল্প, বানিজ্য সহ সমস্ত ব্যাপারে কয়েক যুগ পিছিয়ে আছে এই উপত্যাকা। তাই আমরা আশা করছি সুস্মিতা দেব এবার এইসব ইস্যুকে উপযুক্ত ফোরামে তুলে ধরতে সচেষ্ট হবেন এবং তার বিগত রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এতদঅঞ্চলের উন্নয়নের চাকাটিকে সচল করতে সক্ষম হবেন। আমরা মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁকে বরাক তথা আসামের বাঙালিদের দীর্ঘদিনের সমস্যাগুলোর সমাধানে সচেষ্ট হবার আহ্বান জানাচ্ছি। এতে তাদের রাজনৈতিক ভিত্তিও সুদৃঢ় হবে। তবে আমরা আগামীতে সুস্মিতা দেবের কি ভূমিকা হয় তা নজর রাখব বলে মন্তব্য করেন তিনি।

বিডিএফ এর আরেক আহ্বায়ক জহর তারণ বলেন যে বারবার স্থানীয় জনগনের তরফে দাবি ওঠলেও রাজ্য তথা কেন্দ্রের বিজেপি সরকার বরাক থেকে কাউকে রাজ্যসভায় মনোনীত করেনি। এ থেকে বোঝা যায় যে এই ব্যাপারে তাদের অনীহা রয়েছে। বরাককে শুধু রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে এভাবে বহুদিন ধরে ব্যাবহার করে আসছে বিজেপি। জনগন সেটা এখন বুঝতে পারছেন।বরাক তথা বাঙালির প্রতিনিধিকে রাজ্যসভায় পাঠানোর উদ্যোগ নেবার জন্য তিনি পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রীকে তিনিও ধন্যবাদ জানান। তিনি বলেন যারাই আগামীতে বরাক তথা রাজার বাঙালিদের উন্নয়নের জন্য প্রকৃত কাজ করবে, দলমত নির্বিশেষে তাদেরকেই স্বাগত জানাবে বিডিএফ।

বিডিএফ মিডিয়া সেলের পক্ষ থেকে এক প্রেস বার্তায় এই খবর জানিয়েছেন আহ্বায়ক হৃষীকেশ দে ও জয়দীপ ভট্টাচার্য।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.