Header Ads

কবি ও কবিতায় আর্ন্তজাতিক সাহিত্য অনুষ্ঠান



সেকেন্দার সেখ, কলকাতা: বাংলার জনরব নিউজ পোর্টালের সাহিত্য বিভাগ গত ১১ সেপ্টেম্বর 'কবি ও কবিতা' শীর্ষক এক ভার্চুয়াল আন্তর্জাতিক সাহিত্য অনুষ্ঠানের আয়োজন করেছিল। যাতে আমন্ত্রিত সাহিত্যিক হিসেবে যোগদান করেছিলেন ভারত ও বাংলাদেশের একগুচ্ছ কবি। এদিনের মনোজ্ঞ সান্ধ্য অনুষ্ঠানে বাংলাদেশ থেকে যোগদান করেছিলেন কবি মঞ্জিলা শরীফ এবং কবি সোহেল মাহবুব। ভারতের পশ্চিমবঙ্গ থেকে যোগ দিয়েছিলেন কবি আঞ্জুমনোয়ারা আনসারী, কবি ও সাহিত্যিক ড. আশীস কুমার নন্দী, কবি সামসামা জামান, কবি শঙ্কর কুমার ঘোষ ও কবি সামসুজ জামান। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বাংলার জনরবের সম্পাদক সেখ ইবাদুল ইসলাম ও সাহিত্য সম্পাদক সেখ আব্দুল মান্নান।
        সাহিত্য সম্পাদক সেখ আব্দুল মান্নান তাঁর স্বাগত ভাষণে বলেন মূলতঃ যাঁরা নীরবে সাহিত্য সাধনা করেন তাঁদের মূল স্রোতের সাথে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্যেই বাংলার জনরবের এই আয়োজন। তিনি বলেন  আজকের অনুষ্ঠানে আমন্ত্রিত তেমনই তিনজন মহিলা কবি। যাঁরা সংসারের দৈনন্দিন ঝক্কি সামলে অন্তঃপুরে থেকেও নিয়মিত সাহিত্য সাধনা করে চলেছেন।
       সম্পাদক সেখ ইবাদুল ইসলাম তাঁর কথা প্রসঙ্গে বলেন, সমাজে যাঁরা সাহিত্য সাধনা করেন, বিশেষ করে যাঁরা  কবিতা চর্চা করেন বাংলার জনরব তাঁদের শ্রদ্ধা করে। সম্মান জানায়।  তাই আজকের আমাদের ভার্চুয়াল অনুষ্ঠানে আমন্ত্রিত কবি সাহিত্যিকদের জানাই আন্তরিক শ্রদ্ধা।
       সেদিনের অনুষ্ঠানের আকর্ষণীয় দিক ছিল বর্ষিয়ান শিল্পী মনিরুজ্জামানের গান। কথা ও কবিদের স্বরচিত কবিতা পাঠের গাম্ভীর্যপূর্ণ অনুষ্ঠানে শিল্পীর দরদী কন্ঠে পরিবেশিত  দুটি গান অনুষ্ঠানটি আরো উপভোগ্য করে তোলে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.