Header Ads

ফেসবুক পোস্ট ঘিরে উত্তপ্ত বেঙ্গালুরু, সংঘর্ষে হত ৩

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- ১২ আগস্ট  
 ছবি, সৌঃ আন্তৰ্জাল
একটি ফেসবুক পোস্ট ঘিরে উত্তপ্ত হয়ে উঠল বেঙ্গালুরু । শহরের পূর্বদিকের কিছু জায়গায় ফেসবুক পোস্ট ঘিরে সংঘর্ষ হয়েছে । সংঘর্ষের ঘটনায় অন্তত তিনজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ৬০ জন পুলিশ । এক সাংবাদিকও আহত হয়েছেন ।

ফেসবুক পোস্ট ঘিরে মঙ্গলবার রাতেই সংঘর্ষের সূত্রপাত হয় । পোস্টটি কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির এক আত্মীয় করেছেন বলে অভিযোগ উঠেছে । মঙ্গলবার রাতেই উত্তেজিত জনতা বিধায়কের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে । পাথর ছোঁড়ে বিধায়কের বাড়িতে । বাড়ির বাইরে থাকা একাধিক গাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা।


ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে ছুটে যায় । পুলিশের সঙ্গে উত্তেজিত জনতার খণ্ডযুদ্ধ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ও শূন্যে গুলিও ছুঁড়তে হয় । বিক্ষোভকারীদের মধ্যেও অনেকেই আহত হন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই একটি ভিডিও বার্তায় জনতাকে আইন নিজের হাতে তুলে নেওয়া থেকে বিরত থাকতে বলেছেন ।

ঘটনাসংক্রান্তে ১১০ জনকে এপর্যন্ত আটক করা হয়েছে । যে ব্যক্তির ফেসবুক পোস্ট ঘিরে উত্তেজনা ছড়িয়েছে আটক করা হয়েছে তাকেও । ধৃতদের পুলিশি হেফাজতে রাখা হয়েছে ।



কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.