Header Ads

শন কনারি সেরা জেমস বন্ড !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
সর্বকালের সেরা জেমস বন্ড নির্বাচিত হলেন স্কটিশ অভিনেতা শন কনারি। শ্রেষ্ঠ বন্ড নির্বাচন করেছেন চলচ্চিত্র এবং টিভি পত্রিকা রেডিও টাইমস-এর ব্রিটিশ পাঠকেরা।
 
এই সমীক্ষায় টুর্নামেন্টের মতো বেশ কয়েকটি রাউন্ডে মোট ১৪ হাজার পাঠক অংশ নেন যার ফল প্রকাশ হয় গত সোমবার। প্রথম রাউন্ডে (গোল্ডফিঙ্গার) এবং বর্তমান জিরো জিরো সেভেন ড্যানিয়েল ক্রেইগ (স্কাইফল) এর বিরুদ্ধে খুব অল্প ভোটের ব্যবধানে বিজয়ী হন কনারি। অন্যদিকে আইরিশ অভিনেতা পিয়ার্স ব্রসনান (গোল্ডেন আই) দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ান জর্জ ল্যাজেনবি (অন হার মেজেস্টিস সিক্রেট সার্ভিস) বিরুদ্ধে জয়লাভ করেন। অক্টোপুসি খ্যাত ও সাতবারের বন্ড রজার মুর আশ্চর্যজনকভাবে ওয়েলসে জন্ম নেয়া টিমোথি ড্যালটনের (দ্য লিভিং ডেলাইটস) এর বিরুদ্ধে হেরে যান ! ফাইনালে ড্যালটন ৩২ আর ব্রসন্যান ২৩ শতাংশ ভোট পেলেও শেষ পর্যন্ত বিশ্বের সবচেয়ে আবেদনময় পুরুষ হিসেবে পরিচিত ৮৯ বছর বয়সি শন কনারি ৪৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন !
কল্পনাতীত সাফল্য পাওয়া বন্ড -এর তৃতীয় ছবি ‘গোল্ডফিঙ্গার’ থেকে থিম সং- এর একটি লাইন উল্লেখ করে রেডিও টাইমস এর প্রধান সম্পাদক বলেন, ‘‘শন কনারি আবারো এটাই প্রমাণ করলেন যে তিনিই হলেন কিংবদন্তি কিং জেমস বন্ড, যার স্পর্শে সবকিছু সোনায় পরিণত হয়েছে।’’

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.