Header Ads

পাকিস্তান দায়ী নয় মুম্বাই হামলায়, ওটা ভারতের ব্যর্থতা : সালমান খানের ভিডিও ভাইরাল !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়

যেভাবে গঙ্গা ছাড়া ভারতের কল্পনা সম্ভব নয়, জল ছাড়া জীবের অস্তিত কল্পনা সম্ভব নয় সেইভাবে পাকিস্তান ছাড়া আতঙ্কবাদের কল্পনা সম্ভব নয়। কলঙ্কময় রক্তপাত, অবাঞ্ছিত মানবিক ভেদ-বৈষম্যকে ভিত্তি করেই ভারত ভেঙে পাকিস্তান তৈরি হয়েছে।

রাষ্ট্রীয় ও সামাজিক বিবর্তনের পথে পাকিস্তান যতই অগ্রসর হয়েছে ততই পাকিস্তানের শিরা ধমনীজুড়ে ছড়িয়ে পড়েছে কুটিল আতঙ্কবাদের বিষক্রিয়া। এখন পাকিস্তানের পরিস্থিতি এমন যে সেখানে বাচ্চা বাচ্চা ছেলে পর্যন্ত হিন্দু ও অন্যান্য অমুসলিমদের ঘৃণার চোখে দেখে এবং সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকি দেয়।
তবে পাকিস্তানে এমন পরধর্ম বিদ্বেষ ও আতঙ্কবাদী কার্যকলাপের জন্য ভারতের কিছু লোকজনও দায়ী। যার মধ্যে বড়ো ভূমিকা পালন করে বলিউড। সিনেমার মাধ্যমে পাকিস্তানকে মহিমান্বিত করার অভিযোগ বলিউডের বিরুদ্ধে বহুবার উঠেছে।
এই পরিপ্রেক্ষিতেই এখন সালমান খানের এক ভিডিও (https://twitter.com/i/status/1286205421393522688) সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা নিয়ে নতুন বিতর্ক শুরু হয়েছে। ভাইরাল ভিডিওতে সলমান খানকে পাকিস্তানের গুনগান গাইতে তথা আতঙ্কবাদী দেশ না হওয়ার ক্লিনচিট দিতে দেখা যাচ্ছে।
ভিডিওতে সালমান খান ২৬/১১ মুম্বাই হামলার বিষয়ে কথা বলেছেন। ওই আতঙ্কবাদী হামলায় পাকিস্তানের কোনো হাত নেই বলে দাবি করেছেন সালমান খান। আতঙ্কবাদী হামলা হওয়া ভারতের সুরক্ষা ব্যবস্থার সমস্যা, পাকিস্তানের সমস্যা নয় বলে দাবি করতে সালমান খানকে দেখা যাচ্ছে ভিডিওতে। সালমান খান এও বলেছেন যে, এই আতঙ্কবাদী হামলাগুলি আমাদের দেশের লোকজন করেছে পাকিস্তানের কেউ না। সোশ্যাল মিডিয়ায় সালমান খানের এই ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে এবং অনেকেই সালমানকে পাকপ্রেমী বলে কটাক্ষ করেছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.