Header Ads

এবার আইসোলেশনেও নারীর যৌন হয়রানি !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

উন্নয়ন ও অনুপ্রেরণার স্বর্ণমুকুটে বাকি ছিল এই নতুন পালকটির ! করোনা আইসোলেশন সেন্টারেও নারী নিরাপদ নয়--এতটা সত্যি সত্যি ভাবা সম্ভব ছিল না কারুর পক্ষেই। তবু আইসোলেশন সেন্টারে থাকা এক নারীকে যৌন হয়রানি করলো পশ্চিমবঙ্গের এক ভিলেজ পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকালে উত্তাল হয়ে ওঠে সুন্দরবন পুলিশ জেলার ঢোলাহাটথানার দিগম্বরপুর। পরিস্থিতি সামাল দিতে বিরাট পুলিশবাহিনী ঘটনাস্থলে গেলে তাঁদের লক্ষ্য করেও ছোঁড়া হয় ইট। এরপরই লাঠিচার্জ করে পুলিশ। এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য ও গ্রামবাসী।
২৪ পরগনার (পাথরপ্রতিমার ঢোলাহাট থানার দিগম্বরপুর গ্রামে) কর্মতীর্থ নামে একটি বাড়িতে আইসোলেশন সেন্টার করা হয়েছে। ইন্দ্রনারায়ণপুর, দিগম্বরপুর ও পশ্চিম শ্রীধরপুর-এই তিনটি গ্রামের করোনা রোগীর সংস্পর্শে আসা ও শ্রমিকদের জন্যই ওই সেন্টার। সেখানকার দায়িত্বে ছিল তৃণমূল কংগ্রেসেরই লোকজন বলে সংশ্লিষ্ট ্লাকার লোকজনের দাবি। ভিলেজ পুলিশ জহির আব্বাস ঐ সেন্টারেই ডিউটি করতো। 
 
অভিযোগ, বৃহস্পতিবার রাতে কোয়ারেন্টিনে থাকা এক নারীর সঙ্গে আপত্তিকর আচরণ করে ওই ব্যক্তি, যৌন হয়রানি করে। সেই সময়ই সেন্টারটির পাশ দিয়ে যাচ্ছিলেন স্থানীয় পবিত্র মণ্ডল ও দেবাশিস দাস। বিষয়টি নজরে পড়তেই ঘটনাটির ভিডিও করেন ওই দুই যুবক। ভিডিওটি দ্রুত ছড়িয়ে পড়ে এলাকায়।
এরপর এলাকার বাসিন্দাদের তাঁরা সমস্তটা জানাতেই ক্ষোভে ফুঁসতে শুরু করেন সকলে। রাতেই কোয়ারেন্টিন সেন্টারের বাইরে তালা ঝুলিয়ে দেন তাঁরা। শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। তখনই অভিযুক্তের শাস্তির দাবিতে সরব হন স্থানীয়রা। পুলিশ উত্তেজিত জনতাকে শান্ত করে নির্যাতিতা নারী ও অভিযুক্তকে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করলে গ্রামবাসীরা অভিযুক্তকে তাঁদের হাতে তুলে দেওয়ার দাবি জানায়।
পুলিশের হাত থেকে জহির আব্বাসকে ছিনিয়ে নিয়ে মারধরও করে স্থানীয়রা। পুলিশ বাধা দিলে শুরু হয় ইটবৃষ্টি। পুলিশের গাড়িও ভাঙচুর করা হয়। বাধ্য হয়ে লাঠিচার্জ করে পুলিশ। এরপর আয়ত্তে আসে পরিস্থিতি। অভিযুক্তের স্ত্রীর দাবি, তাঁর স্বামীকে মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে। গ্রামবাসীদের অভিযোগ, এর আগেও গ্রামের কয়েকজন নারী অভিযুক্তের লালসার শিকার হয়েছিলেন। সুন্দরবন পুলিশ জেলার পুলিশ সুপার বৈভব তিওয়ারি জানিয়েছেন, ঘটনায় মোট ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.