Header Ads

করোনাতে আক্রান্ত মালিগাঁও সেন্ট্রাল হাসপাতালের দুজন নার্স



নয়া ঠাহর প্রতিবেদন।

করোনা আক্রান্তের সংখ্যা মারাত্মক গতিতে বেড়েই চলেছে।  দেশের সাথে রাজ্যেও বেড়ে চলেছে সংক্রমণ।  প্রতিদিন নতুন- নতুন সংক্রমণ বেশী করে শনাক্ত হচ্ছে ।
ওদিকে মালিগাঁও সেন্ট্রাল হাসপাতালের দুজন নার্স করোনাতে  আক্রান্ত হয়েছে।এর পরই হাসপাতালের ইন্ডোর পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। ৪৮ ঘন্টা অর্থাৎ  দুই দিনের জন্য এই পরিষেবা  বন্ধ রাখা হয়েছিল। করোনার  আক্রান্ত দুইজন নার্স  কর্তব্যরত অবস্থায় বিভিন্ন ওয়ার্ডে নিজের কর্তব্য পালন করতে গিয়েছিলেন। এরপর বিশেষভাবে সম্পূর্ণ হাসপাতালকে সেনেটাইজ  করা হয়। বর্তমানে হাসপাতালের জরুরী কালীন পরিষেবা যেমন প্রসূতি বিভাগ, এক্সরে ,ব্লাডব্যাংক ওপিডি ইত্যাদি বিভাগ খোলা রাখা হয়েছে।

উল্লেখ্য যে খুব শিঘ্রই  মালিগাও রেলওয়ে হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তরিত  করা হবে।স্বাস্থ্য মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মালিগায়ের সেন্ট্রাল হাসপাতালকে কোভিড  হাসপাতালে ব্যবহার করার কথা ঘোষণা করেছেন ।হাসপাতালের ১২০টি শয্যাকে  কোভিড রোগীদের জন্য তৈরী করে রাখা হয়েছে।রাজ্য সরকারের অনুমতির পরই এটা  ব্যবহার করা হবে।  একথা জানিয়েছেন রেলের জনসম্পর্ক অধিকারী  নৃপেন ভট্টাচার্য ।অবশ্য এখন পর্যন্ত রাজ্য সরকার লিখিতভাবে এর কোন অনুমতি প্রদান করেনি যদিও তথাপি রেল বিভাগ এটা তৈরি করে রেখেছে।এর জন্য  কিছু অন্য বিভাগকেও বন্ধ করে রাখা হবে। অর্থাৎ রাজ্য সরকারের অনুমতি পেলেই সেন্ট্রাল হাসপাতালকে কোভিড হাসপাতাল রূপে ব্যবহার করা হবে।
জনসম্পর্ক অধিকারী নৃপেন  ভট্টাচার্য আরো বলেন যে উত্তর-পূর্ব সীমান্ত রেলের ৩১৫টি কোচকে  তৈরি করে রাখা হয়েছে। রেল মন্ত্রণালয় ও মহারাষ্ট্র সরকারের  নির্দেশ অনুসারে চারটি কোচকে  মহারাষ্ট্র সরকার ব্যবহার করছে ।আর বাকি  ৩১১টি কোচ  সম্পূর্ণরূপে সাজিয়ে উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন স্থানে ভবিষ্যতের জন্য রাখা আছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.