Header Ads

মুকুল কি বিজেপি ছাড়তে চলেছেন--বাড়ি থেকে মোদী-শাহের পোস্টার সরতেই জল্পনা তুঙ্গে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়

মুকুল রায় কি পরবর্তী পদক্ষেপ স্থির করে ফেলেছেন? ২০২১-এর আগে মোক্ষম ধাক্কা দিয়ে বিজেপি ছাড়তে চলেছেন তিনি? তাঁর দিল্লির বাড়ি থেকে মোদী-শাহের পোস্টার-ব্যানার সরতেই জল্পনার পারদ চড়তে শুরু করেছে। মুকুল রায় শুধু দিল্লিতে বিজেপির বৈঠক ছেড়েই চলে আসেননি, মুকুলের দিল্লির বাড়ি থেকে হঠাৎ করেই উধাও হয়ে গিয়েছে নরেন্দ্র মোদী ও অমিত শাহ-সহ বিজেপির যাবতীয় ফ্লেক্স-ব্যানার।

দিল্লিতে বৈঠকে গিয়ে ঝড় তুলে দিয়ে এসেছেন মুকুল রায়। কৈলাশ বিজয়বর্গীয় বাড়িতে এক বৈঠকে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের যুক্তি খণ্ডন করেছেন। তাঁর পাল্টা যুক্তি গুরুত্ব হারাতেই তিনি বৈঠক ছেড়ে বেরিয়ে এসেছেন এবং দিল্লি থেকে সটান কলকাতায় ফিরে
এসেছেন তিনি। কিন্তু এই ফাঁকেই ঘটে গিয়েছে এক চাঞ্চল্যকর ঘটনা। মোদী-শাহসহ বিজেপির যাবতীয় ফ্লেক্স-ফেস্টুন সরে গিয়েছে মুকুলের দিল্লির বাড়ি থেকে।
মুকুলের বাড়ি থেকে বিজেপির ফ্লেক্স-ফেস্টুন, ব্যানার-পোস্টার সরতেই জোর গুঞ্জন শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। অমিত শাহের ডাকে মুকুল রায় দিল্লি ছুটেছিলেন ২০২১ বিধানসভা নির্বাচনের রূপরেখা তৈরির বৈঠকে অংশ নিতে। কিন্তু সেই বৈঠক শেষ না করেই মুকুল রায় কলকাতায় ফিরতেই জল্পনা শুরু হয়ে যায়।
এরপর মুকুল রায়ের দিল্লির বাড়ি থেকে উধাও হয়ে যায় নরেন্দ্র মোদী ও অমিত শাহের ফ্লেক্স, প্ল্যাকার্ড। মোদী-শাহের ছবি দেওয়া সেই ব্যানার ফ্লেক্স রাতারাতি উধাও হয়ে যাওয়ায় জল্পনার পারদ আরও বহুগুণ চড়ে যায়। রাজ্য রাজনীতির পাশাপাশি জাতীয় রাজনীতিতেও উথালপাথাল শুরু হয়ে যায় এরপর।
১৮১ সাউথ অ্যাভিনিউয়ের সামনের চেনা ছবি কেন হঠাৎ বদলে গেল, তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। কিন্তু কী এমন হল, যাতে মুকুল রায়ের বাড়ির সামনের ছবি একেবারে বদলে গেল। দিল্লির সাংগঠনিক বৈঠকের মাঝপথে মুকুল কলকাতায় ফিরে যাওয়ার পরই কেন তাঁর বাড়ির সামনে থেকে মোদী-শাহের ফ্লেক্স-ব্যানার সরে গেল?
মুকুল রায় ঘনিষ্ঠমহল সূত্রে দাবি করা হয়েছে, সম্প্রতি এক ঝড়ে উড়ে গিয়েছে মোদী-শাহের ব্যানার-ফ্লেক্স। কিন্তু প্রশ্ন উঠেছে দিল্লিতে প্রবল বৃষ্টি হলেও তোমন ঝড় হয়নি, যাতে ফ্লেক্স নষ্ট হয়ে যেতে পারে। এখন প্রশ্ন, তবে কি মুকুল রায় ইচ্ছাকৃতই খুলে দিয়েছেন মোদী-শাহের ফ্লেক্স-ব্যানার?
মুকুল রায় তাঁর কলকাতা ফেরা নিয়ে চোখের সমস্যার কথা সমানে তুলে ধরেন। কিন্তু মোদী-শাহের ফ্লেক্স-ব্যানার নিয়ে যুক্তিযুক্ত কিছু জানাতে পারেন নি। যা নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। তবে কি দলে তাঁর পরিকল্পনা গুরুত্ব হারানোয় বিজেপি ছাড়ার পরিকল্পনা নিয়ে ফেলেছেন তিনি? যদি সত্যি তাই হয়, তবে একুশের নির্বাচনের আগে নিশ্চিতভাবেই সমস্যায় পড়ে যাবে বিজেপি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.