Header Ads

ভারতের চাপের কাছে নতি স্বীকার পাকিস্তানের, মুক্তি পেলেন ভারতীয় দূতাবাসের ২ কর্মী

 নয়া ঠাহর ওয়েব ডেস্ক, ১৬ জুনঃ 
ভারতের প্রচণ্ড চাপের মুখে পড়ে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় দূতাবাসের দুই কর্মীকে মুক্তি দিল পাকিস্তান । সোমবার সকাল থেকেই নিখোঁজ ছিলেন ওই দুই দূতাবাস কর্মী । সোমবার সন্ধ্যায় ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের হাতে পাক প্রশাসন তুলে দেয় দুই কর্মীকে ।

দুজনের শরীরেই আঘাতের চিহ্ন রয়েছে বলে সাউথ ব্লক সূত্রের খবর । তবে, কি কারণে তাঁদের আটক করা হয়েছিল তা জানায়নি পাক সরকার ।

ভারতীয় হাইকমিশনের থেকে দুই কিলোমিটার দূরে ইসলামাবাদ সেক্রেটারিয়েট থানায় ওই দুই দূতাবাস কর্মীকে রাখা হয়েছিল । এরপরই শুরু হয় দুই দেশের টানাপোড়েন । মেলে সমাধান সূত্র । পরে ভারতীয় হাইকমিশনের দুই আধিকারিক গেলে তাঁদের হাতে তুলে দেওয়া হয় দুই কর্মীকে।

ভারতীয় দূতাবাসে নিযুক্ত দুই সিআইএসএফ কর্মী অফিসের গাড়ি নিয়ে বেড়িয়েছিলেন। কিন্তু অনেকটা সময় কেটে গেলেও সকাল 8-টার পর তাঁদের সঙ্গে  আর কোনও যোগাযোগ করা যায়নি। এরপরই তৎপর হয় নয়াদিল্লি । পরে জানা যায় ওই দুই কর্মী পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই -এর হেফাজতে রয়েছেন । পাকিস্তানের সংবাদমাধ্যম অবশ্য জানায় , এক পথচারীকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করেন দু'জন তাই তাঁদের গ্রেফতার করা হয়েছে ।

এরপর বিদেশমন্ত্রক নয়াদিল্লির পাকিস্তান দূতাবাসের ভারপ্রাপ্ত কূটনীতিককে ডেকে পাঠায়। তাঁর মাধ্যমে ইসলামাবাদে বার্তা পাঠানো হয় ছেড়ে দিতে হবে ওই দুই দূতাবাস কর্মীকে । দ্রুত নিরাপদে দূতাবাসে ফিরিয়ে দিতে হবে । এরপরই চাপের মুখে ইসলামাবাদ দুই দূতাবাস কর্মীকে মুক্তি দেয় ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.