Header Ads

মাত্র তিনটি উপায়ে চারদিনেই করোনামুক্ত হচ্ছে চীনারা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলে বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরই মধ্যে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে একযোগে তাণ্ডব চালাচ্ছে নতুন এই ভাইরাস।
প্রাণঘাতী এই ভাইরাসের ধ্বংসযজ্ঞে অসহায় হয়ে পড়েছে আধুনিক চিকিৎসাবিজ্ঞান। কেননা, এখনো পর্যন্ত এই ভাইরাসের সফল কোনও প্রতিষেধক আবিষ্কার করা সম্ভব হয়নি। আর সে কারণেই দিন দিন বিশ্বব্যাপী দীর্ঘ হচ্ছে মৃত্যু মিছিল। এমন পরিস্থিতিতে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে কিছু ঘরোয়া কৌশল নিয়ে আলোচনা হচ্ছে ইন্টারনেট দুনিয়ায়।

ভারতীয় এক নাগরিক যিনি করোনার উৎপত্তিস্থল চীনের উহানে বসবাস করেন। তার ফেসবুক স্ট্যাটাসের একটি পোস্ট মারফৎ ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে এই ঘরোয়া কৌশল। এই কৌশলে মাত্র ৪ দিনেই বিনাশ হচ্ছে করোনা ভাইরাস। ইতিমধ্যে সেই স্ট্যাটাসটি নেট দুনিয়ায় ভাইরালও হয়ে পড়েছে।
এতে বলা হচ্ছে, চীনের প্রতিটি বাড়িতেই করোনা আক্রান্ত রোগী আছে। কিন্তু সেখানকার বাসিন্দারা এই ভাইরাসের জন্য আর কোনো ওষুধ বা ভ্যাকসিন নিচ্ছে না। তারা এর চিকিৎসার জন্য হাসপাতালে যাওয়াও বন্ধ করে দিয়েছে। এর পরিবর্তে তারা গরম জলের ভাপ দিয়ে এই ভাইরাসকে খতম করছে।
এতে আরও বলা হয়, এজন্য তারা মাত্র এই ৩টি কাজ করছে---
১. তারা দিনে চার বার কেটলি থেকে গরম জলের ভাপ নিচ্ছে।
২. দিনে চার বার গরম জল দিয়ে গার্গল করছে।
৩. আর দিনে চার বার গরম চা পান করছে।
এভাবে টানা ৪ দিন এই ৩টি কাজ করেই ভাইরাসটিকে খতম করছে তারা। এভাবেই ৫ দিনে হচ্ছে করোনা নেগেটিভ বলে ওই স্ট্যাটাসে দাবি করা হয়েছে !

No comments

Powered by Blogger.