Header Ads

খাদ্যমন্ত্রীর অভ্যাস চাল, ডাল মেরে নিজের পকেট ভরানো ! বিস্ফোরক শান্তনু ঠাকুর !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
পশ্চিমবঙ্গে ত্রাণ ও রেশন নিয়ে নোংরামো চলছে এমনটাই অভিযোগ করেছেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। ত্রাণ পৌঁছচ্ছে তৃণমূল নেতা ও কর্মীদের কাছে। এই অভিযোগও করেছেন তিনি। পাশাপাশি রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে তাঁর অভিযোগ, চাল ডাল মেরে নিজের পকেট ভরান তিনি। 
 
শান্তনু ঠাকুর বলেন, প্রধানমন্ত্রী সারা দেশের জন্য ত্রাণ তথা রেশনের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু বাংলায় তা সঠিকভাবে বিলিবন্টন করা হচ্ছে না। এমনটাই অভিযোগ করেছেন তিনি। তৃণমূল নেতা ও কর্মীরাই মানুষের কাছে তা পৌঁছতে দিচ্ছেন না বলে অভিযোগ করেছেন তিনি। কেন্দ্রের পাঠানো রেশন কোথাও দেওয়া হচ্ছে এই খবরও তাঁরা পাননি বলে অভিযোগ করেছেন বনগাঁর সাংসদ।
রেশন দুর্নীতি নিয়ে বিস্ফোরক বনগাঁর বিজেপি সাংসদ। সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দীর্ঘদিনের অভ্যাস চাল, ডাল মেরে দিয়ে নিজের পকেট ভরানো। খুব কাছের থেকে তিনি ওই ব্যক্তিকে চেনেন বলে জানিয়েছেন শান্তনু। মানুষের কাছে চাল ডাল না পৌঁছনোর জবাব খাদ্যমন্ত্রীকেই দিতে হবে বলে মন্তব্য করেছেন তিনি। রাজ্যের মানুষদের মাথা পিছু ৫ কেজি করে চাল এসেছে। সেই চাল গেল কোথায় প্রশ্ন করেছেন তিনি। জ্যোতিপ্রিয় মল্লিকের কাছেই এর জবাব দাবি করেছেন তিনি।
শান্তনু ঠাকুরের অভিযোগ মুখ্যমন্ত্রী যে বার্তা দিচ্ছেন, তা পালন করছে না তলার কর্মীরা।
পশ্চিমবঙ্গে সঠিকভাবে যে লকডাউন মানা হচ্ছে না তা তিনি রাজ্যপালকে জানিয়েছেন। প্রসঙ্গত পশ্চিমবঙ্গে লকডাউন মান্য করাতে আধা সামরিক বাহিনী মোতায়েনের দাবি তুলেছিলেন রাজ্যপাল। এছাড়াও তাঁর অভিযোগ করোনায় কতজন আক্রান্ত হচ্ছে কিংবা কতজন মারা যাচ্ছে তার সঠিক কোনও রিপোর্ট রাজ্যের কাছে নেই। মুখ্যমন্ত্রী জেনে বুঝেই তা করছেন বলে অভিযোগ করেছেন তিনি।

No comments

Powered by Blogger.