Header Ads

সুপ্রিম কোর্টে খারিজ বিনয় শর্মার আবেদন! সমস্ত আইনি বিকল্পও হয়ে গেলো শেষ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
সুপ্রিম কোর্ট নির্ভয়া কাণ্ডের দোষী বিনয় শর্মার আবেদন খারিজ করল। দয়ার আবেদন খারিজ করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আবারও আদালতে গিযেছিল সে। এভাবেই এবার নির্ভয়ার চার দোষীর মধ্যে তিনজনের কাছে সমস্ত আইনি বিকল্প খতম হয়ে গেলো।

আদালত এই মামলায় শুনানির সময় বলে, বিনয়ের মেডিকেল রিপোর্ট বলছে যে, সে শারীরিক দিক থেকে সুস্থ আর তার স্বাস্থ্য একজন সুস্থ ব্যাক্তির মতই। এই কারণ দেখিয়ে আদালত দোষী বিনয়ের আবেদন খারিজ করে দেয়। বিনয় শর্মার আইনজীবি এ পি সিং সুপ্রিম কোর্টের সামনে দাবি করেছিল যে, বিনয় শর্মার সঙ্গে জেলে লাগাতার অত্যাচার করা হচ্ছে। এছাড়াও তার ওপর অনেক চাপ সৃষ্টি করা হচ্ছে।
আইনজীবি অভিযোগ করে বলেন যে, ভারতে প্রথমবার চার যুবককে ফাঁসি দেওয়া হচ্ছে, যাদের এর আগে কোন অপরাধমূলক রেকর্ড নেই। এই নিয়ে বিচারক বিনয় শর্মার আইনজীবিকে ধমক দিয়ে বলেন, আইনি দিক গুলো নিয়েই কথা বলুন। তখন এপি সিং আদালতে বলেন, বিনয়ের কোন অপরাধমূলক রেকর্ড নেই, সে এর আগে কোন অপরাধ করেনি। সে এক চাষি পরিবারের সদস্য।
আরেকদিকে, আইনজীবি বলেন, আমি অনিয়মের বিরুদ্ধে বলতে চাই, আধিকারিক ফাইলে স্বরাষ্ট্র মন্ত্রী আর দিল্লীর উপ রাজ্যপালের স্বাক্ষর নেই, এরজন্য আমি ফাইল নিয়ে তদন্ত দাবি করতে চাই।

No comments

Powered by Blogger.