Header Ads

রাম মন্দির ট্রাস্টে থাকবেন ১৫ জন সদস্য, তাঁদের মধ্যে একজন দলিত সম্প্রদায়ের! জানালেন অমিত শাহ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টে ১৫ জন সদস্য হবে, যার মধ্যে একজন দলিত সম্প্রদায়ের হবেন। এই ঘোষণা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ করেছেন। উনি বুধবার ট্যুইট করে বলেন, সামাজিক সৌহার্দ্য মজবুত করার জন্য এরকম অভূতপূর্ব সিদ্ধান্তের জন্য আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাতে চাই।

অমিত শাহ নিজের ট্যুইটে লেখেন, ‘ভারতের আস্থা আর অটুট শ্রদ্ধার প্রতীক ভগবান শ্রী রামের মন্দিরের প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিবদ্ধতা দেখে আমি ওনাকে কোটি কোটি অভিনন্দন জানাই। আজকের দিনে গোটা ভারতের জন্য এটা অত্যন্ত গৌরব আর খুশির দিন।”
স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, ‘শ্রী রাম জন্মভূমি নিয়ে দেশের সর্বোচ্চ ন্যায়ালয়ের আদেশ অনুসারে আজ ভারত সরকার অযোধ্যায় প্রভু শ্রী রামের ভব্য মন্দির নির্মাণের দিশাতে নিজেদের প্রতিবদ্ধতা দেখিয়ে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র নামের ট্রাস্ট বানানোর ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে।”
অমিত শাহ’র আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার লোকসভায় ঘোষণা করেন যে, অযোধ্যা মন্দির নির্মাণের জন্য ক্যাবিনেটে প্রস্তাব পাশ হয়েছে। উনি জানান, এই ট্রাস্ট অযোধ্যায় ভগবান শ্রী রামের জন্মস্থলিতে ভব্য আর দিব্য শ্রীরাম মন্দির নির্মাণ--আর এর সাথে জড়িত সমস্ত বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সম্পূর্ণ রূপে স্বাধীন হবে। গত বছর সুপ্রিম কোর্ট ৯ নভেম্বর রাম মন্দির ইস্যুতে ঐতিহাসিক রায় দিয়ে সরকারকে ট্রাস্ট গঠন করার নির্দেশ দিয়েছিল।

No comments

Powered by Blogger.