Header Ads

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বর্ধমান স্টেশন বিল্ডিং, বহু যাত্রীর আটকে থাকার আশঙ্কা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বর্ধমান স্টেশন বিল্ডিংয়ের একাংশ। শনিবার রাত আটটা নাগাদ বর্ধমান স্টেশনের প্রবেশ পথেই ভেঙে পড়ে স্টেশনের মাঝের অংশ। এই ঘটনায় দুজন গুরুতর জখম হয়েছেন বলে রেল সূত্রে জানানো হয়েছে। তবে অনেকের আটকে থাকার আশঙ্কাও করা হচ্ছে।
মূল ভবনের মাঝের অংশ ভেঙে পড়ার দৃশ্য যথেষ্ট উদ্বেগের। রাত আটটা নাগাদ আচমকাই ভেঙে পড়ে স্টেশনের অংশটি। তখন স্টেশন চত্বরে ছিল বেশ ভিড়। ফলে অনেক বড় বিপদ ঘটতে পারত। তবে ভিড়ের মধ্যেই স্টেশন-বিল্ডিংয়ের অংশটি ভেঙে পড়ায় আশঙ্কা ছিল কেউ ধ্বংসস্তূপের মধ্যে আটকে থাকতেপারে। রেলের তরফে সে ব্যাপারে প্রাথমিকভাবে জানানো হয়েছে, তেমন কোনও সম্ভবনা নেই। তবু ধ্বংসস্তূপ সরিয়ে আরও নিশ্চিত হওয়ার কাজ চালানো হচ্ছে। 

স্টেশন বিল্ডিংয়ের অংশটি ভেঙে পড়ার পরই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল, বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা, পুলিশ, জিআরপি, আরপিএফ। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ সরিয়ে দেখছেন কেউ আটকে রয়েছেন কি না। বাইরে থেকে পরীক্ষা নিরীক্ষা করে প্রাথমিক ধারণা দিয়েছেন তাঁরা। কেউ ভিতরে নেই।
এদিকে রেলের তরফে বিশেষজ্ঞদের পাঠানো হয়েছে ঘটনাস্থলে। তাঁরা খতিয়ে দেখছেন স্টেশন বিল্ডিংয়ের বাকি অংশ ভেঙে পড়ার কোনও সম্ভাবনা রয়েছে কি না। বাকি অংশও বিপজ্জনক বলে মন্তব্য করা হচ্ছে। ঘটনার পরই আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়। তবে সবাইকে আশ্বস্ত করেছে রেল।
হাওড়ার ডিএম ইশা খান জানিয়েছেন, সমস্তরকমের ব্যবস্থা নেওয়া হচ্ছে। রেল চলাচল স্বাভাবিক রাখা হচ্ছে। কারণ স্টেশনের প্রবেশপথের বাইরের অংশ ভেঙে পড়েছে। যাত্রীদের প্রবেশ ও প্রস্থানের জন্য বিকল্প পথের ব্যবস্থা করা হয়েছে।

No comments

Powered by Blogger.