Header Ads

রাজ্যপাল বিলে সই করছেন না, দুদিনের জন্য বিধানসভা মুলতুবি! সংঘাত চরমে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

রাজ্যপাল প্রস্তাবিত বিলে সই করছেন না। সেই কারণে বিধানসভার অধিবেশন মুলতুবি করে দিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। রাজ্য ও রাজ্যপাল সংঘাত এবার পৌঁছে গেল বিধানসভাতেও।
রাজ্যপালের ঘাড়ে দোষ চাপিয়ে বিধানসভা মুলতুবির সিদ্ধান্ত নিয়েছেন খোদ অধ্যক্ষ। তিনি বলেন, রাজ্যপাল সই করছেন না, তাই কোনও আলোচ্য বিষয় নেই। বুধ ও বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন বন্ধ থাকার পর ফের শুক্রবার অধিবেশন বসবে। 


শাসকদলের অভিযোগ, রাজ্য সরকার বহু বিল রাজ্যপালের কাছে পাঠিয়েছে। সেইসব বিলের অধিকাংশই রাজ্যপাল সই করছেন না। ফলে সেই বিল পেশ করা যাচ্ছে না বিধানসভায়। সাংবিধানিক পদ্ধতি মেনে কোনও বিল পেশের আগে রাজ্যপালের স্বাক্ষর বাধ্যতামূলক।
তৃণমূলের দাবি, রাজভবনে বিল আটকে থাকায় বাধা পাচ্ছে বিধানসভার অধিবেশনে। এদিন ফের রাজ্যপাল পদের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তুলে দিল শাসক দল। রাজ্য ও রাজ্যপাল সংঘাত এমন জায়গায় পৌঁছচ্ছে যে অস্থিরতা তৈরি হচ্ছে
বাংলায়।
রাজ্যপাল হিসেবে জগদীপ ধনখড় বাংলায় আসার পরই সংঘাত চরমে ওঠে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়কে দিয়ে শুরু হয় সংঘাত। তারপর রাজ্যপালের জেলাসফর ও নানা মন্তব্য নিয়ে সংঘাত চরমে পৌঁছয়। এখন সেই সংঘাত পৌঁছে গিয়েছে বিধানসভায়।

No comments

Powered by Blogger.