Header Ads

জোর করে ধর্মান্তরিত করা চলছেই পাকিস্তানে। পাকিস্তানি হিন্দু তরুণী মেহেক কেশওয়ানিকে ইসলাম ধর্ম নিতে বাধ্য করা হল

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 27 ডিসেম্বর সদ্যসদ্যই পাকিস্তানের হিন্দু ক্রিকেটারদের অবস্থা নিয়ে মুখ খুলেছিলেন প্রাক্তন পাকিস্তানি স্পিডস্টার শোয়ের আখতার  । তিনি বলেছিলেন,  পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়াকে শুধুমাত্র হিন্দু হওয়ার জেরে হেনস্থা হতে হয়েছিল । এমনকী সেসময়ের পাকিস্তান টিমের  অনেকেই দানিশের সঙ্গে বসে খাবার খেতে আপত্তি করতেন ।

ছবি, সৌঃ আন্তর্জাল

এরপর এবার আবার সামনে এলো পাকিস্তানে থাকা সংখ্যালঘুদের ওপর নিপীড়নের আরেক ঘটনা । ফের জোর করে পাকিস্তানে এক হিন্দু তরুণী ২২বছরের মেহেক কেশওয়ানিকে ইসলাম ধর্মে দিক্ষিত করা হল। অভিযোগ উঠেছে, করাচির ' ডিফেন্স হাউসিং এরিয়া ' বা সামরিক বাহিনীর আওতায় থাকা এলাকা থেকে অপহরণ করা হয় মেহেককে। অপহরণের কয়েকদিন পর মেহেকের পরিবারের সদস্যরা একটি ভিডিও ফুটেজ দেখেন। ফুটেজে দেখা যায় হিজাব পরে কলমা পড়ছেন আধুনিক তরুণী মেহেক । তাঁর নামও বদলে দেওয়া হয় । মেহেকের নাম রাখা হয় ফতেমা ।




মেহেকের পরিবারের অভিযোগ, মহম্মদ আসর নামের এক যুবক মেহেককে অপহরণ করেছে এবং মিয়া   জাভেদ নামে এক রাজনৈতিক নেতা তাঁকে ইসলামে দিক্ষিত করেছে । পুলিশে জানান হলেও এখনও অবধি কোন ফল মেলেনি । এদিকে মেহেকের বাবা সহ পরিবারের সদস্যরা মেহেকের জন্য কেঁদে আকুল হচ্ছেন ।

No comments

Powered by Blogger.