Header Ads

সরকারি জমি দখল করে বিশ্বের সর্বোচ্চ যীশু মূর্তি বানাচ্ছেন কংগ্রেস নেতা ডি কে শিবকুমার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

কর্ণাটকে ১১৪ ফুট উঁচু যীশু খ্রিষ্টের স্ট্যাচু নির্মাণের জন্য কংগ্রেস নেতা ডি শিবকুমারের টাকার সোর্স নিয়ে এবার বিবাদ তৈরি হয়েছে। শাসক দল বিজেপি এই উদ্যোগকে তোষণের রাজনীতি বলে আখ্যা দিয়েছে, ওদিকে রাজ্য সরকার আধিকারিকদের কাছে নির্ধারিত জমির রেকর্ড চেয়ে পাঠিয়েছে।
কর্ণাটকের রাজস্ব মন্ত্রী আর. অশোকা বলেন, যে জমির ব্যাপারে বলা হচ্ছে যে, সেটি স্ট্যাচু নির্মাণের জন্য দখল করা হয়েছে, সেটি ডি শিবকুমারেরই না। ওই জমি সরকারের। মন্ত্রী জানান, উনি ওই জমির জন্য আধিকারিকদের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। কনকপুরা হোরবলের খ্রিস্টান অধ্যুষিত গ্রামে যীশুর ১১৪ ফুট উঁচু মূর্তি গড়ার দায়িত্ব নিয়েছেন কংগ্রেস নেতা ডি শিবকুমার। কনকপুরার বেশিরভাগ মানুষই খ্রিস্টান। এই গ্রাম শিবকুমারের বিধানসভা এলাকার মধ্যে পড়ে।

শিবকুমারের অফিস জানায় যে, শিবকুমার নিজের ফান্ড থেকে কপালীবেট্টায়তে ন্যাসের জন্য সরকারের থেকে ১০ একর জমি কিনেছিলেন, এবার সেই জমিতেই যীশুর মূর্তি নির্মাণের কাজ হবে।
উনি ২৫ ডিসেম্বরে একটি প্রার্থনা সভার মাধ্যমে শিলন্যাস করেছিলেন।
কংগ্রেস নেতা শিবকুমার জানান, আমার নির্বাচনী এলাকায় অনেক মন্দির বানানো হয়েছে, অ্যার তিনি প্রচার পাওয়ার জন্য এটা করেন নি। উনি বলেন, ‘আমি দুই বছর আগে ওদের প্রতিশ্রুতি দিয়েছিলাম --বলেছিলাম যে, তারা যেন সরকারি জমিতে কিছু না করে।  বড়দিনের দিনে আমি এই মূর্তি বানানোর কথা বলেছি।”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.