Header Ads

প্রিয়াঙ্কা রেড্ডির পর আরো এক ধর্ষণকান্ড কাঞ্চিপুরমে ! ১৯ বছরের বালিকাকে গণধর্ষণ করে হত্যা করলো কট্টরপন্থীরা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

একের পর এক ধর্ষণের ঘটনা সামনে আসছে, যা নিয়ে বেশ উত্তেজনা তৈরি হচ্ছে। প্রথমে কলকাতার কালিঘাটে দুই নাবালিকার গণধর্ষণ, এরপর তেলেঙ্গানায় ডঃ প্রিয়াঙ্কা রেড্ডির ধর্ষণ-হত্যার পর আরো দুটি ঘটনা সামনে এসেছে। প্রিয়াঙ্কা রেড্ডির পরে এখন তামিলনাড়ুর কাঞ্চিপুরমে ১৯ বছর বয়সী এক তরুণীকে যৌন লালসার শিকার বানিয়েছে কিছু দুর্বৃত্ত। তামিলনাড়ুর কাঞ্চিপুরমে ১৯ বছর বয়সী মেয়েকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে।

মেয়েটির মুখের চেহারা এমনভাবে নষ্ট করে দেওয়া হয়েছে যা দেখার জন্যেও সাহসের প্রয়োজন। খুবই নৃশংসভাবে কিশোরীকে হত্যা করা হয়েছে। এর আগে প্রিয়াঙ্কা রেড্ডিকে ধর্ষণ করে জ্বালিয়ে দেওয়া হয়েছিল। প্রিয়াঙ্কা রেড্ডির মামলায় মহম্মদ পাশা ও তার এক সঙ্গী গ্রেফতার হয়েছে। প্রিয়াঙ্কা রেড্ডির ঘটনায় তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মূল অভিযুক্ত মহম্মদ পাশা ও তার সঙ্গীকে বাঁচানোর চেষ্টা করছেন বলে অভিযোগ উঠছে। মহম্মদ পাশা ও তার সঙ্গীকে বাঁচিয়ে তার পরিবর্তে এলাকার ৩ হিন্দু যুবককে ফাঁসানোর ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ তুলেছেন এক সাংবাদিক।
অন্যদিকে কাঞ্চিপুরমের মামলায় এখনও অবধি কেউ গ্রেফতার কেরা হয়নি। আরো একটা ঘটনা সামনে এসেছে সেটাও হায়দ্রাবাদের শামসাবাদের। অর্থাৎ প্রিয়াঙ্কা রেড্ডির ঘটনা যে এরিয়ায় ঘটেছে ওই একই অঞ্চলে আরো একটা ধর্ষণের ঘটনা ঘটেছে। সেখানে ৩০-৩৫ বছরের এক মহিলাকে গণধর্ষণ করে হত্যা করা হয়েছে।
অর্থাৎ শহর ও স্থান বদলালেও ঘটনা এক এবং সুপরিকল্পিত। একের পর এক ধর্ষণের ঘটনাগুলির পেছনে বিশেষ সম্প্রদায়ের বড়ো কোনো ষড়যন্ত্র রয়েছে কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে। বিষয়গুলি নিয়ে উচ্চ স্তরের তদন্তের প্রয়োজন রয়েছে বলেও মনে করছেন অনেকে।

No comments

Powered by Blogger.