Header Ads

কংগ্রেস নেতার বাড়ি থেকে উদ্ধার ২৯ টি বন্দুক, ২ টি রাইফেল, ১ টি রিভলবার, ৫১৯ টি কার্তুজ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

 দেশের প্রশাসন ব্যবস্থা এতটাই কড়া যে মাথার উপর রাজনৈতিক দলের নেতার ছায়া না থাকলে কেউ অপরাধমূলক কাজ করতে পারে না। সমস্ত অপরাধ, দাঙ্গা ইত্যাদির পেছনে রাজনৈতিক মাথা অবশ্যই থাকে। অযোধ্যা মামলার রায় আসার পর একটা বড়ো ঘটনা সামনে এসেছে।


বিহারের মুঙ্গের জেলার কাসিম বাজার থানার মাশাসপুর মহল্লায় একটি গুদাম থেকে পুলিশ ২৯ টি ডাবল ব্যারেলড বন্দুক, দুটি রাইফেল, ওয়েবলস্কোটের একটি রিভলবার এবং ৫১৯ টি কার্তুজ উদ্ধার করেছে। এছাড়াও বিপুল পরিমাণ অস্ত্র ও সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে। এই অভিযোগে অস্ত্র পাচারকারীদেরও গ্রেপ্তার করা হয়েছিল। এর মধ্যে মুঙ্গের বিধানসভার যুব কংগ্রেসের সভাপতি যতীন্দ্রনাথ সিং ভবানী কুমার, টিপু সুলতান, আর্মস ডিলার মনোজ শর্মাসহ চারজন অস্ত্র পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে।
খবর অনুযায়ী, পুলিশ উপ-মহাপরিদর্শক মনু মহারাজ বলেছিলেন যে গত কয়েকদিন ধরেই অপরাধীদের অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করা হয়েছে এবং পুলিশ নিয়মিত অস্ত্র চোরাচালানকারীদের সন্ধানও করছিল। এই পর্বে, কাসিম বাজার থানা এলাকার মাকসাসপুরের বাসিন্দা রবীন্দ্র শর্মার পুত্র মনোজ শর্মার বাড়িতে অভিযান চালানো হয়েছিল, যেখানে অবৈধ অস্ত্রের একটি ভান্ডার উদ্ধার করা হয়েছে। সেখান থেকে ২৯ টি ডাবল ব্যারেলড বন্দুক, দুটি রাইফেল, ওয়েবলিকোট থেকে একটি রিভলবার, ৫১৯ টি কার্টিজ এবং অন্যান্য অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয় এবং চারজন পাচারকারীকে গ্রেপ্তার করা হয়।
তিনি বলেন যে মনোজ শর্মা মুঙ্গের বন্দুক কারখানার নির্মাতা ছিলেন এবং এক বছর আগে তার লাইসেন্স বাতিল করা হয়েছিল। তা সত্ত্বেও, তিনি কেবল অবৈধভাবে নিজের বাড়িতে বন্দুক রাখছিলেন না, বিক্রিও করছিলেন। পুলিশ উপ-মহাপরিদর্শক বলেছিলেন যে ২০২০ সালে বিহার বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরিপ্রেক্ষিতে অপরাধী ও নকশালদের সহযোগিতায় অস্ত্র সরবরাহের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।
তিনি জানান, গ্রেপ্তারকৃত আসামীরা তাদের অপরাধ স্বীকার করার সময় দীর্ঘদিন ধরে এই অবৈধ ব্যবসায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। অপরাধীরা চাহিদা অনুযায়ী দুষ্কৃতী ও নকশালদের অস্ত্র সরবরাহ করে। একটি অস্ত্রের দাম পঞ্চাশ হাজার থেকে এক লাখ রুপি পর্যন্ত পেয়ে যেত এবং দুই থেকে তিনগুণ দামে কার্তুজ বিক্রি করত। উদ্ধার হওয়া ওয়েবলিস্কট রিভলবারে জন্য নকশালদের সাথে পাঁচ লক্ষ টাকার ডিল করতে যাচ্ছিল তারা !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.