Header Ads

ইতিহাস গড়ল ভারতীয় মহিলারা, আমেরিকাকে ৬-৫ এ হারিয়ে

বিশ্বদেব চট্টোপাধ্যায় : লাগাতার দ্বিতীয়বার জায়গা করলে নিলো অলিম্পিকে। হকি অলিম্পিকে কোয়ালিফায়িং রাউন্ডের দ্বিতীয় প্রতিযোগিতায় ভারতীয় মহিলা দল আমেরিকার কাছে হেরেও টোকিয়ো অলিম্পিকে যায়গা করে নিলো। শনিবার ভুবনেশ্বরে হওয়া কোয়ালিফায়িং রাউন্ডের দ্বিতীয় ম্যাচে ১৩ তম র‌্যাংকে থাকা আমেরিকা ভারতীয় দলকে ৪-১ হারিয়ে দেয়। কিন্তু এরপরেও সর্বাধিক গোল করার জন্য ভারতীয় মহিলা হকি দল লাগাতার দ্বিতীয়বার অলিম্পিকের জন্য কোয়ালিফাই করে নেয়।
এর আগে শুক্রবার ভারতীয় মহিলা হকি দল আমেরিকার মহিলা হকি দলকে ৫-১ গোলে হারিয়েছিল। আর শনিবার ভারত ১-৪ গোলে আমেরিকার কাছে হেরে যায়। কিন্তু দুই ম্যাচের গোল মেলালে ভারত ৬-৫ গোলে আমেরিকাকে হারিয়েছে। আর এই পরিসংখ্যান অনুযায়ী ২০২০ তে জাপানের টোকিয়ো শহরে আয়োজিত অলিম্পিকের আসরে যায়গা করে নেয় ভারতীয় মহিলা হকি দল।
খেলার শুরু থেকেই ০-৪ গোলে আমেরিকার থেকে পিছিয়ে ছিল ভারত। কিন্তু খেলার প্রায় শেষের দিকে আয়োজক দেশ ভারতের মহিলা হকি দলের অধিনায়ক রানী রামপাল সুন্দর একটি গোল করেন। আর শেষ মুহূর্তে ওনার ওই গোলের কারণেই ভারতীয় মহিলা হকি দল লাগাতার দ্বিতীয়বার অলিম্পিকের টিকিট পেয়ে যায়।

No comments

Powered by Blogger.