Header Ads

উত্তর-পূর্ব সীমান্ত রেল ও গৌহাটি বিশ্ববিদ্যালয়ে সংবিধান দিবস উদযাপন





নয়া ঠাহর, প্রতিবেদনঃভারতের সংবিধান গৃহীত হবার ৭০তম  বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হল গোটা উত্তর-    সীমান্তরেলে। ভারতীয় সংবিধানের যে "মৌলিক কর্তব্যগুলি'র কথা বলা হয়েছে সেগুলির ওপর বিশেষ আলোকপাত করা হয়।এই অনুষ্ঠান  উপলক্ষে অনেক ব্যানার, পোষ্টার ,গুরুত্বপূর্ণ স্থানগুলোতে লাগানো হয়েছে এবং প্রদর্শন করা হয়েছে ।দেশের    প্রত্যেক নাগরিকের মৌলিক কর্তব্যগুলি সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে প্রচারপত্র, লিফলেট ছাপিয়ে রেলযাত্রী ও   অন্যান্যদের মাঝে বিলি করা হয়েছে  ।                                                                                                                             





                                                                                                                                                                                ,  উল্লেখ্য যে অনুষ্ঠানের সাথে সঙ্গতি  রেখে মালিগাঁওয়ের উত্তর-পূর্ব সীমান্ত রেলের সদর দফতরের সমস্ত   আধিকারিও   কর্মচারীদের উপস্থিতিতে সংবিধানের প্রস্তাবনা পাঠ করে শোনান উত্তর পূর্ব সীমান্ত  রেলওয়ে   জেনারেল ম্যানেজার    সঞ্জীব রায়। একই ধরনের অনুষ্ঠান আয়োজিত হয়েছে উত্তর পূর্ব সীমান্ত রেলের  ডিভিশনাল, সদর দপ্তর ওয়ার্কশ ও প্রশিক্ষণ ইনস্টিটিউটগুলিতেও ।সংবিধান গৃহীত হবার ৭০ তম বার্ষিকী উদযাপন অনুষ্ঠান  সারাবছর ধরে আয়োজিত করা হবে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা ,শোভাযাত্রা, দৌড়, আলোচনা ,সাজগতা সভা। এবং তা  ২৬ নভেম্বর ২০২০ পর্যন্ত চলবে।   
                                                    ওদিকে বিগত বছরের মতো এবারও গৌহাটি বিশ্ববিদ্যালয় আইন বিভাগের   সহযোগিতায় উদযাপন করা সংবিধান   দিবস। এই অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত থাকেন রাজ্যের শিক্ষামন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্য, বিশ্ববিদ্যালযয়ের   উপাচার্য প্রতাপ জ্যোতি সন্দিকৈ, বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক অধ্যাপিকা ও ছাত্র ছাত্রীরা অনুষ্ঠান উপস্থিত শিক্ষা মন্ত্রী আইন বিষয়ে বক্তৃতা প্রদান করা ছাড়াও ছাত্র ছাত্রীর সাথে মতবিনিময় করেন।                                                                                                                                                 

No comments

Powered by Blogger.