Header Ads

এআইবিএ উইম্যানস ওয়াৰ্ল্ড চ্যাম্পিয়নশিপে ব্ৰোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় বক্সার মেরি কমকে

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ অনুরাগীদের প্ৰত্যাশা পূরণ করতে পারলেন না বিশ্ব চ্যাম্পিয়ান মেরি কম। ব্ৰোঞ্জ নিয়েই তাঁকে সন্তুষ্ট থাকতে হল। এ নিয়ে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নে অষ্টম পদক জয় করলেন মেরি  কম। রাশিয়ার মাটিতে অনুষ্ঠিত এআইবিএ উইম্যানস ওয়াৰ্ল্ড চ্যাম্পিয়নশিপে ৫১ কেজি বিভাগে শনিবার তুৰ্কির বক্সার বুসেনাজ চাকিরোজলু-র কাছে ১-৪ ব্যবধানে হারেন মেরি। 

টোকিও অলিম্পিকে ৫১ কেজি বিভাগে প্ৰতিনিধিত্ব করতে হবে ৮ বারের বিশ্ব চ্যাম্পিয়নকে। তাই নিজের ক্যাটাগরি ছেড়ে এই বিভাগে নামেন মণিপুরী বক্সার। তবে বিচারকদের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি মেরি। ভারতের তরফ থেকে সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করা হয়। ভারতের আবেদন খারিজ করে দেয় এআইবিএ। নিয়ম অনুযায়ী স্কোর বোৰ্ড যদি ৩-২ বা ৩-১ হয় তবে চ্যালেঞ্জ করা যায়। এক্ষেত্ৰে যেহেতু মেরি ৪-১ ব্যবধানে হেরেছেন তাই আবেদন গ্ৰহণ হয়নি। 


এদিকে, এ নিয়ে দ্বিতীয়বার ব্ৰোঞ্জের পদক পেলেন অসম কন্যা লাভলীনা বরগোঁহাই। শনিবার রাশিয়ায় অনুষ্ঠিত সেমি ফাইনালে ম্যাচে চীনের প্ৰতিদ্বন্দ্বীর কাছে হেরে যান তিনি।  টোকিও অলিম্পিকে সোনা জয় লাভলীনার এখন পাখির চোখ।
এদিকে বিশ্ব বক্সিংয়ের সেমি ফাইনালে ব্ৰোঞ্জের পদক পেলেন অসম কন্যা যমুনা বোড়ো। প্ৰতিদ্বন্দ্বী হিউয়াঙ শাও (Huang Hsiao)কাছে হেরে যান যমুনা।  

No comments

Powered by Blogger.