Header Ads

পাকিস্তান অধিকৃত কাশ্মীর নিয়ে সরকারের বিশেষ কৌশল !ফাঁস করলেন প্রাক্তন সেনাপ্রধান

বিশ্বদেব চট্টোপাধ্যায় : সেনাপ্রধান জেনালের বিপীন রাওয়াতের শব্দবন্ধকে সমর্থন করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সেনাপ্রধান জেনারেল ভি কে সিং। পাকিস্তানকে আক্রমণ করে তিনি বলেন, পাকিস্তান অধিকৃত কাশ্মীর নিয়ে সরকারের বিশেষ কৌশল রয়েছে। মধ্যপ্রদেশের গোয়ালিওরে একথা বলেন তিনি।
কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জেনারেল ভি কে সিং বর্তমান সেনাপ্রধান বিপিন রাওয়াতের করা মন্তব্য নিয়ে সাংবাদিক প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। প্রসঙ্গত সেনাপ্রধান বিপিন রাওয়াত বলেন, সেনা পাক অধিকৃত কাশ্মীরে অভিযান চালাতে তৈরি। তারা কেন্দ্রের আদেশের অপেক্ষায় রয়েছেন বলেও জানিয়েছিলেন। এ প্রসঙ্গে প্রাক্তন সেনাপ্রধান বলেন, এ সম্পর্কে বিশেষ কৌশল রয়েছে। তবে তা কখনই সাধারণের সামনে বলা যাবে না। 
এর আগে সেনাপ্রধান জেনারেল রাওয়াত পাকিস্তানকে কড়া বার্তা দিয়ে বলেছিলেন, পাকিস্তান অধিকৃত কাশ্মীর নিয়ে কেন্দ্রকেই সিদ্ধান্ত নিতে হবে, তারা কী করতে চান। তিনি এও ইঙ্গিত দেন, সেনাবাহিনী যে কোনও পরিস্থিতির জন্যই তৈরি রয়েছে। বিষয়টি নিয়ে তিনি বলেন, দেশের কোনও সংস্থা সরকারের নির্দেশেই চলে থাকে। জম্মু ও কাশ্মীরের অবস্থা প্রসঙ্গে সেনাপ্রধান বলেছিলেন, শান্তি বজায় রাখতে সেখানকার মানুষের উচিত সেনাবাহিনীকে সাহায্য করা। তিনি বলেন, কাশ্নীরিরা সন্ত্রাসবাদের আগুনে জ্বলছেন। তাদের উচিত শান্তি আনতে সরকারকে একবার সুযোগ দেওয়া।

No comments

Powered by Blogger.