Header Ads

এটিএম হ্যাকার দুই বিদেশি যুবককে গ্রেফতার করে মুম্বই থেকে আনা হয়

নয়া ঠাহর প্ৰতিবেদন, গুয়াহাটিঃ

 অসমে যে কোনও ব্যাংকের এটিএম সেবা আর নিরাপদ নয়। প্রকৃত গ্রাহক টাকা তুলতে পারছে না, টাকা দেশের অন্য প্রান্তে ওৎ পেতে বসে থাকা এটিএম হ্যাকার-এর হাতে চলে যাচ্ছে । গত কয়েক সপ্তাহের মধ্যে তিন চারটে বড় ধরনের চুরির প্রধান এটিএম হ্যাকারকে অসম পুলিশ সুদূর মুম্বই থেকে গ্রেফতার করে  শুক্ৰবার গুয়াহাটি নিয়ে এসেছে। 

তুরস্কের দুই যুবক ভিসা নিয়ে ভারতে এসেছিল। ২১ আগস্ট পৰ্যন্ত ভিসার মেয়াদ ছিল বলে পুলিশ কমিশনার দীপক কুমার জানান। তিনি জানান, হাতিগাঁও, বেলতলা এবং লাচিত নগরের তিনটি ব্যাংক থেকে ১৬ লাখ ৮৫ হাজার টাকা হাতিয়েছিল, এটিএম- এ গোপন ক্যামেরা ফিট করে গ্রাহকের এটিএম কার্ড স্ক্যান করে, ব্ল্যাংক এটিএম কার্ড ব্যবহার করে টাকা তুলে নিয়েছে। 


এটিএম-এর ওপরে ছোট্ট গোপন ক্যামেরা ফিট করা   হয়েছিল। গুয়াহাটি পুলিশ তা ধরে ফেলার পর, সাইবার অপরাধের অভিনব কায়দা পুলিশ ধরে ফেলে। মুম্বইয়ে বসে বিদেশের দুই যু বক তা নিয়ন্ত্রণ করে টাকা তুলে নিয়েছিল। ইমরহ এবং হালেকে নামে দুই বিদেশি যুবককে আজ গুয়াহাটি আনা হয়েছে। যাদের  টাকা এটিএম থেকে চুরি গেছে তারা উপযুক্ত প্রমাণ দিতে পারলে ব্যাংক কর্তৃপক্ষ তা ফিরিয়ে দিতে পারে বলে জানা গেল।

No comments

Powered by Blogger.