Header Ads

কর্মচারীদের দিয়ে জোর করে গরু, শুয়োরের মাংস ডেলিভারি করাচ্ছে Zomato, ধর্মঘটে নামলো কর্মচারীরা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : চীনা কোম্পানি zomato এর খারাপ দিন শুরু হয়ে গেছে। zomato-র কাছে কিছুদিন আগে একজন হিন্দু কাস্টমার শ্রাবণ মাস চলছে বলে হিন্দু রাইডার চেয়েছিল। কিন্তু Zomato তাকে ধর্মনিরপেক্ষতার জ্ঞান দিয়েছিল এবং টাকা কেটে নিয়েছিল। Zomato বলেছিল খাবারের কোনো ধর্ম হয় না। যদিও Zomato মুসলিম বিরিয়ানি নামে যে খাবার বিক্রি করে তা সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়েছিল। এরফলে অনেক হিন্দু zomato কে বয়কট করে। 
এখন Zomato সম্পর্কিত আরো এক খবর সামনে আসছে। এ খবর পশ্চিমবঙ্গের হাওড়া থেকে আসছে। যে zomato সেকুলারিজমের নামে লোকেদের ধার্মিক অনুভূতিকে আহত করছিল, এখন তার কর্মচারীরা রাস্তায় নেমে zomato এর বিরুদ্ধে ধর্মঘট করছে। কর্মচারীদের মধ্যে zomato’র ডেলিভারি বয় বেশি আছে। কর্মচারীদের দাবি হল zomato কোম্পানি তাদের দিয়ে জোর করে গরুর মাংস ও শুয়োরের মাংস সার্ভ করাচ্ছে, কিন্তু তারা গরুর মাংস ও শুয়োরের মাংস সার্ভ করতে চান না।
কোম্পানি বলছে যে খাবারের কোনো ধর্ম হয় না, কিন্তু আসলে এটি একটি দুর্বল যুক্তি, কারণ অধিকাংশ লোক সাধারণতঃ তার ধর্ম অনুযায়ী খাবার খায়। কিন্তু zomato কোম্পানি ব্যবসার খাতিরে লোকের ধার্মিক অনুভূতিকে আঘাত করছে, তাই তার কর্মচারীরা এই বিষয়টা সহ্য করতে না পেরে ধর্মঘট করছে।

No comments

Powered by Blogger.