Header Ads

একাই একশো বাঁনর রাজা

পল মৈত্র, দক্ষিণ দিনাজপুর : সংখ্যায় ইনি একা, তাতে অবশ্য খুব একটা যায় আসে না। কারন ইনি নিজেকে একাই একশো ভাবেন। ভাবছেন তো কার কথা বলছি, না কোন মানুষ নই, এ এক বাঁনরের কাহিনী।
দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরের বানর রাজা কে চেনে না এমন কোনো মানুষ নেই। বাদরের অত্যাচারে অতিষ্ট এতল্লাটের সবাই। কখন ও বাড়ির খাবার লুট, দোকান লুট, গাছের সমস্ত ফল নষ্ট, অবার কখনো পথ চলতি মানুষকে আক্রমণ করে কামড় বসানো, এসসব কর্মকাণ্ডের জন্য খুব পরিচিত ইনি। যদিও এ তল্লাটে আগে কখনও বানর দেখেনি কেউ, একা হলেও আকস্মিক আগত বাঁদরের অত্যাচারে অতিষ্ট বুনিয়াদপুর এর বাসিন্দারা।
বাঁদরের ভয়ে বাড়ির মহিলারা আতঙ্কিত এবং ছোটো শিশুরাও বাড়িতে থেকে বেরোতে ভয় পাই ইদানিং। শুধু মানুষ নয় অন্যান্য জীবজন্তু এমন কি পথ চলতি কুকুর-বিড়ালও ভীতিগ্রস্ত এই বাঁনরের অত্যাচারে। এই বিষয়ে এলাকার বাসিন্দা বাসন্তী রায় জানান, এই বাঁনর কোথা থেকে এসেছে জানি না। প্রচন্ড বিরক্ত করছে সকলকে, ওর ভয়ে কেউ কোথাও বেড়োতে পারছে না। বনদপ্তরের কোন পাত্তা নেই, কবে যে এই সমস্যা থেকে মুক্তি পাবো তা ঈশ্বরই জানেন। তবে বাঁনর রাজার এহেন অত্যাচারে অতিষ্ট এতল্লাটের বাসিন্দারা কখনও ওই অবলা জীবকে আঘাত করেন না। কারণ, ' শ্রীমান বজরংবলী পাপ দেবেন যে'।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.