Header Ads

কাশ্মীর নিয়ে সেখনকার রাজ্যপালের আমন্ত্ৰণ গ্ৰহণ কংগ্ৰেসের প্ৰাক্তন সভাপতির, টুইটে বললেন, ‘কবে আসবো বলুন?’

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ কাশ্মীর নিয়ে উপত্যকার রাজ্যপালের আমন্ত্ৰণ গ্ৰহণ করলেন কংগ্ৰেসের প্ৰাক্তন সভাপতি রাহুল গান্ধী। কেন্দ্ৰীয় সরকারের কাশ্মীরে ৩৭০ ধারা উঠিয়ে নেওয়া এবং দুটি কেন্দ্ৰ শাসিত অঞ্চলে ভাগ করে দেওয়ার বিষয়ে উদ্বেগ প্ৰকাশ করেছিলেন কংগ্ৰেস নেতা রাহুল গান্ধী। তারই প্ৰেক্ষিতে কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক রাহুলকে সেখানে গিয়ে সাখানকার পরিস্থিতি খতিয়ে দেখার তোপ দেগেছিলেন। প্ৰয়োজন তিনি রাহুলের জন্য দিল্লিতে বিমানও পাঠিয়ে দিতে রাজি বলে সংবাদ মাধ্যমে খোঁচা দিয়েছিলেন। 

 ছবি, সৌঃ এএনআই
রাহুল সেই প্ৰস্তাব লুফে নিয়ে গতকাল বলেছিলেন- ঠিক আচে আমি প্ৰস্তুত। আপনি প্লেন পাঠান, বিরোধী পাৰ্টিগুলির একটি প্ৰতিনিধি দল নিয়ে কাশ্মীরে আসতে চাই। ব্যপারটা বেগতিক দেখে বয়ান পাল্টে ফেলেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল। তিনি বলেন- রাহুল গান্ধী যে সব শৰ্ত দিচ্ছেন তার কথা আমি বলিনি। তাঁর যদি কাশ্মীরে আসতেই হয় এখানকার পুলিশের সঙ্গে কথা বলে অনুমতি নিন।

এরপর বুধবার সকালে ফের টুইট করেন রাহুল গান্ধী। তাতে লেখেন, ডিয়ার মালিক জি, আপনার নিস্তেজ টুইট দেখলাম। কোনও শৰ্ত দিচ্ছি না। কাশ্মীরের পরিস্থিতি দেখতে এমনিই আসতে চাই। কবে আসবো?

রাজ্যের সাংবিধানিক শীৰ্ষ পদে থেকেও রাজনৈতিক বিষয়ে জোর করে মাথা গলাচ্ছেন। কেন্দ্ৰীয় সরকারের তরফদারি করছেন। সত্যপাল মালিকের ভুমিকা নিয়েও সেরকমই মন্তব্য করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

No comments

Powered by Blogger.