Header Ads

পক-এ অস্বস্তিতে ইমরান খান, উঠলো ‘ইমরান গো ব্যাক” স্লোগান

বিশ্বদেব চট্টোপাধ্যায় : পাকিস্তানের স্বাধীনতা দিবসে (১৪ই আগস্ট) পাক প্রধানমন্ত্রী ইমরান খান মুজফরবাদ গিয়েছিলেন। উনি পাক অধিকৃত কাশ্মীরের বিধানসভায় বলেছিলেন, যদি ভারত আর পাকিস্তানের মধ্যে যুদ্ধ হয়, তাহলে এই যুদ্ধের জন্য আন্তর্জাতিক সম্প্রদায় দায়ি থাকবে। পক-এ বালাকোটের চেয়েও বড়সড় হামলা করতে পারে। এমনকি ভারত পক দখল করে নেওয়ার ছক কষছে। পাকিস্তান ভারতের নরেন্দ্র মোদী সরকারের কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার বিরুদ্ধে কাশ্মীরিদের পাশে আছে।
ইমরান খানের বক্তব্যের পর পাক অধিকৃত কাশ্মীরের মানুষ রাস্তায় নামেন। পক-এর স্বাধীনতার জন্য সংগ্রাম করা মানুষ পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রদর্শন করেন। তারা পাকিস্তানি ফ্যাসিস্ট গো ব্যাক, আর ইমরান খান ওয়াপস যাও--স্লোগান দেন। এর আগে জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর গিলিগিট – বালুচিস্তান-এর মানুষ নরেন্দ্র মোদীর কাছে তাঁদের নিয়ে চিন্তা ভাবনা করা এবং তাঁদের পাশে দাঁড়ান’র জন্য আবেদন করেন।
জম্মু কাশ্মীর থেকে ভারত সরকার ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই পাগলামি শুরু করেছে পাকিস্তান। তারা ভারতের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে, কিন্তু সব ষড়যন্ত্র তাদের বিফলে যাচ্ছে। সংযুক্ত রাষ্ট্র, আমেরিকা, রাশিয়া এমনকি পাকিস্তানের পরম বন্ধু চীনও জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর পাকিস্তানকে সমর্থন করেনি। এরপরেও পাকিস্তানের প্রধানমন্ত্রী ৩৭০ ধারা তোলা নিয়ে বারবার ভারতের বিরুদ্ধে বিষ উগড়ে যাচ্ছেন। এমনকি আজ তিন পাকিস্তানি সেনা সীমান্ত পার করে ভারতে নাশকতা চালানোর পরিকল্পনা করছিল। কিন্তু ভারতীয় সেনার বীর জওয়ানেরা তাদের খতম করে দেয়।

No comments

Powered by Blogger.