Header Ads

পাক সেনা সীমান্তে এনেছিল হ্যাভি গান, অ্যান্টি ট্যাংক মিসাইল দিয়ে উড়িয়ে দিল ভারত, খতম ৬ পাক সেনা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : পাকিস্তানের স্বভাব আর কুকুরের লেজ কখনোই সোজা হওয়ার নয়। যুদ্ধে বার বার হার হওয়ার পরেও পাকিস্তান ভারতে অশান্তি ছড়ানোর চেষ্টা করে চলেছে। বিশেষ করে যখন ভারতের মধ্যে উৎসব আনন্দ চলে তখন পাকিস্তান হঠাৎ করেই যেন উত্তেজিত হয়ে পড়ে। কাল এ দেশজুড়ে স্বাধীনতা দিবস ও রাখি বন্ধন পালন হচ্ছিল। আর সেই সুযোগে পাকিস্তান ভারতের সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তে গুলি চালায়। কিন্তু পাকিস্তান বার বার ভুলে যায় যে এটা আর আগের ভারত নেই। বর্তমানের ভারতের পক্ষ থেকে পাল্টা জবাব দিতে বিন্দুমাত্র দেরি হয় না।
পাকিস্তানের হামলার পর ভারত পাল্টা জবাব দেয়। গতকাল খবর এসেছিল যে রাজৌরি সীমান্তে ৩ জন পাক সেনা খমত হয়ে গেছে। এখন ওই সংঘর্ষ সংক্রান্ত আরো বিস্তারিত খবর সামনে এসে গেছে। প্রাপ্ত খবর অনুযায়ী, পাকিস্তানের ৬ জনের বেশি সেনা নিহত হয়েছে। পাকিস্তান সীমান্ত বরাবর হ্যাভি অস্ত্র মজুত করছিল। আন্টি এয়ার ক্র্যাফট গান নিয়ে হাজির হয়েছিল পাকিস্তান। উদেশ্য ছিল ভারতের সেনার উপর বড়ো আক্রমণ চালানো।
পরিকল্পনা ছিল একদিকে আক্রমণ করা অন্যদিকে ভারতে আতঙ্কবাদী প্রবেশ করিয়ে দেওয়া। ভারতীয় সেনার কাছে আগে থেকেই খবর ছিল যে পাকিস্তান বড় ধরণের হামলা চালানোর সুযোগে বসে রয়েছে। ভারতীয় সেনাও অ্যান্টি ট্যাংক মিসাইল তৈরি রেখেছিল। সেই মিসাইল দিয়ে পাকিস্তানের উপর আক্রমণ করে তাদের অ্যান্টি ক্র্যাফট হেভি গানকে ধ্বংস করে দেয়। খবর পাওয়া যাচ্ছে পাকিস্তানের ৬ জন সেনাও শেষ হয়েছে। যদিও এখনও আনুষ্ঠানিক কোনো বার্তা আসেনি।

No comments

Powered by Blogger.