Header Ads

কংগ্রেস সভাপতি পদ ছাড়তে অনড় রাহুল গান্ধী

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ শেষমেষ শত চেষ্টার পরও কংগ্রেস সভাপতি পদ ছাড়তে অনড় রাহুল গান্ধী । লোকসভা ভোটে শোচনীয় পরাজয়ের স্বাভাবিকভাবেই বিমর্ষ কংগ্রেস শিবির । রাজ্যে রাজ্যে চলছে কংগ্রেসের পদ থেকে পদত্যাগের হিড়িক । পরাজয়ের পরই সভাপতি পদ থেকে পদত্যাগ করেছিলেন রাহুল গান্ধী । পদত্যাগে অনড় রাহুল গান্ধীকে পদ না ছাড়ার জন্য বোঝানোর চেষ্টা করে চলেছেন কংগ্রেসের কেন্দ্রীয় ও রাজ্য স্তরের নেতারা । কিন্তু  রাহুল গান্ধী পদত্যাগে অনড়।
ছবি, সৌঃ আন্তৰ্জাল
রাহুল স্পষ্ট ভাষায় জানিয়েছেন, তিনি আর কংগ্রেস সভাপতি নন। ইস্তফা দিয়েছেন । কংগ্রেস ওয়ার্কিং কমিটির প্রতি তাঁর পরামর্শ দিয়ে রাহুল বলেছেন,  কংগ্রেস ওয়ার্কিং কমিটির উচিত হবে যত তাড়াতাড়ি সম্ভব বৈঠক ডেকে পরবর্তী সভাপতি নির্বাচিত করা ।

এবারের লোকসভা ভোটে মাত্র ৫২জন সাংসদকে জেতাতে পেরেছে কংগ্রেস । কার্যত ভরাডুবি হয়েছে নির্বাচনে। এর মধ্যে রাহুল গান্ধী পদত্যাগে অনড় থাকায় আরও সংকটে কংগ্রেস । কংগ্রেস শিবিরে আশঙ্কা,  গান্ধী পরিবারের কেউ নেতৃত্বে না থাকলে দলের সমস্যা বাড়বে বৈ কমবে না। একাংশের মত, পরিবার কেন্দ্রীক রাজনীতি হয়তো পছন্দ নয় জনগণের, তাই হয়তো এই দূরত্ব ।

রাহুল গান্ধী যাতে পদ না ছাড়েন তার জন্য ধর্ণা চলছে কংগ্রেসের কেন্দ্রীয় দপ্তরের সামনে । কিন্তু, রাহুল গান্ধী সভাপতি পদ ছাড়তে অনড় থাকায় পর্যবেক্ষক মহলের ধারণা এবার আর নতুন সভাপতি নির্বাচিত করা ছাড়া আর কোন উপায় নেই কংগ্রেসের ।

No comments

Powered by Blogger.