Header Ads

মেলায় আসা বহু ভক্ত রোজগারের আশায় রাস্তার পাশেই পসরা সাজিয়েছেন


দেবযানী পাটিকর ,গুয়াহাটিঃ নীলাচল পাহাড় স্থিত বিখ্যাত শক্তিপীঠ কামাখ্যা ধামের সবচেয়ে বড় উৎসব অম্বুবাচি উৎসব। এই উৎসবে অংশ নিতে রাজ্য তথা দেশের বিভিন্ন স্থান থেকে সাধনার জন্য সাধুরা এই সময়ে এখানে আসেন।

তন্ত্রের স্পর্শ লেগে থাকা শক্তিপীঠ কামাখ্যা ধামে এই সময়ে সাধনার ফল খুব তাড়াতাড়ি পাওয়া যায় বলে মনে করেন অনেকে।অম্বুবাচি মেলাতে ভক্তদের থাকার জন্য এবার প্রশাসনের তরফ থেকে চারটি শিবির তৈরি করা হয়েছে।এই শিবিরগুলিতে বিভিন্ন জায়গা থেকে দর্শনার্থীরা এসেছেন।এদের মাঝে অনেকই টুকিটাকি জিনিষ নিয়ে রাস্তার পাশে বসে বিক্রি করতে বসেছেন।আর বিক্রিও হচ্ছে প্রচুর।

কামাখ্যা ছাড়াও ভুবনেশ্বর ও আশেপাশের এলাকাতে। নামনি কামাখ্যার ও পাণ্ডু এলাকায় রাস্তার পাশে বা কামাখ্যা স্টেশন চত্তরে সাধারণ খেটে খাওয়া মানুষদের রাস্তার পাশে দোকান সাজিয়ে জিনিস বিক্রি করতে দেখা গেছে। বিশেষ করে সন্ধ্যার পর।এরা দিনে প্রায় ২০০ থেকে ৩০০টাকার জিনিষ বিক্রি করছেন। এ প্রসঙ্গে নদিয়া থেকে আসা চন্দন দাস বলেন যে বাচ্চা দের খেলনার বিক্রি ভালই হচ্ছে। রোজ ১৫০ থেকে ২৫০ টাকাতে খেলনা বিক্রি হচ্ছে। মেলার শেষে সবাই আবার নিজের জায়গায় ফিরে যাবেন। অপেক্ষা আরও এক বছরের ।

No comments

Powered by Blogger.