Header Ads

এনএফ রেলওয়ের মজদুর ইউনিয়নের আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন

দেবযানী পাটিকার, গুয়াহাটি: মালিগাঁও স্থিত উত্তর পূর্ব সীমান্ত রেলের মজদুর ইউনিয়ন শাখা দিন জোড়া কার বর্ণাঢ্য কার্যসূচিতে পালন করে আন্তর্জাতিক শ্রমিক দিবস ।এর সাথে সঙ্গতি রেখে সকালে পতাকা উত্তোলন করে  বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।এর পর রেল নগরী মালিগাঁওয়ে রক্ত পতাকা নিয়ে নিয়ে একটি বিশাল বাইক র‍্যালি বের করা হয় । এই র‍্যালি উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য কার্যালয় থেকে শুরু করে মালিগাঁও এর কেন্দ্রীয় হাসপাতালে গিয়ে শেষ হয় । 
এনএফ রেলওয়ে কেন্দ্রীয় চিকিৎসালয়ের সহযোগে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয় । শতাধিক লোক রক্ত দান করেন । এই রক্তদান শিবিরের শুভারম্ভ করেন কেন্দ্রীয়়় হাসপাতালে সঞ্চালক  পি মহেশ্বরী । তিনি রক্তদানের প্রাসঙ্গিকতা, সজাগতা, উপযোগিতা সম্পর্কে সুন্দরভাবে বিশ্লেষণ করেন। এর সাথে মে দিবস উপলক্ষে এক সাধারণ সভার আয়োজন করা হয়। এই সভাতে কর্মক্ষেত্রের সাথে জড়িত প্রায় ২০০ জন শ্রমিক কর্মচারী উপস্থিত ছিলেন। 
এই সভাতে এনএফ রেলওয় মজদুর ইউনিয়নের কেন্দ্রীয় সম্পাদক কম:কনক বর্মন রক্তদান ও রক্ত রঞ্জিত মে দিবসের তাৎপর্য ব্যাখ্যা করার সাথে সাথে ঐতিহাসিক মে দিবসের বীর শহীদের ত্যাগ ও বলিদানের বিষয় গুরুত্ব  ও প্রাসঙ্গিকতা সম্পর্কে আলোকপাত করেন। 
বর্তমান সময়ে শ্রমিক কর্মচারী সবার ওপর চলা শোষণ, নিপীড়ন ও তাদের ওপর করে আসা বঞ্চনার বিরুদ্ধে নায্য প্রাপ্তি ও ন্যায়ের  যুদ্ধ আরও অধিক শক্তিশালী করে তোলার সময় সমাগত বলে নতুন দিল্লি থেকে এনএফ রেলের মজদুর ইউনিয়নের সাধারণ সম্পাদক কম: রাখাল দাস গুপ্ত সকল সংগ্রামী লোকদের মে দিবসের শুভেচ্ছা জানান।

No comments

Powered by Blogger.