Header Ads

রাজ্যের বাঙালিদের সম অধিকারের দাবিতে ঐক্যবদ্ধ হল সারা অসম বাঙালি যুবছাত্র ফেডারেশনের বিভাজিত তিনটি শক্তিশালী গ্রুপ



নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটি : রাজ্যের বাঙালিদের সম অধিকারের দাবিতে ঐক্যবদ্ধ হল সারা অসম বাঙালি যুবছাত্র ফেডারেশনের বিভাজিত তিনটি শক্তিশালী গ্রুপ। আজ গুয়াহাটির লালগণেশে এক বৈঠকে তিনটি ইউনিট মহামিলনের পথে একাকার হয়ে যায়। মহামিলন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাপক সভাপতি বিশিষ্ট আইনজীবী সহদেব দাস।
সভায় প্রাক্তন সভাপতি তথা বাংলা ভাষী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুকুমার বিশ্বাস। তিনি জাতির জন্য দল প্রধান নয় বলে গুরুত্বপূর্ণ মন্তব্য করেন।
আসাম চুক্তির ৬ নম্বর দফা রূপায়নের মাধ্যমে বাঙ্গালীদের সম অধিকার আদায়ের লক্ষ্যে ফেডারেশন বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে সভায় প্রস্তাব গ্রহণ করা হয়।
তাছাড়াও ভূমি নীতি ও ডিটেনশন ক্যাম্প থেকে বন্ধীদের মুক্তির দাবিতে একগুচ্ছ প্রস্তাব নেওয়া হয়।
উল্লেখ্য, কমল চৌধুরীকে সভাপতি, উৎপল সরকারকে কার্যকরী সভাপতি ও মহানন্দ দত্ত সরকার ও রতন সেনকে উপদেষ্টা অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে সম্রাট ভাওয়াল ও অজয় ভূষণ সরকারকে নিয়ে শক্তিশালী কমিটি গঠন করা হয়। 20 এপ্রিল ফেডারেশনের প্রতিষ্ঠা দিবসে যৌথ উদ্যোগে সম্মেলন করার ও কার্যসূচী গ্রহণ করা হয়।
আজকের সভায় ফেডারেশনের দীপক দে গোষ্ঠীকে বাঙালির স্বাধিকারের লড়াইয়ে সামিল হবার জন্য আহ্বান জানিয়ে প্রস্তাব গ্রহণ করা হয়।

1 টি মন্তব্য:

Blogger দ্বারা পরিচালিত.