Header Ads

অভিজিৎ এর মামলা লড়তে রাজী হলেন না বিচারপতি সেনগুপ্ত

অভিজাতের মামলা থেকে সরলেন বিচারপতি সেনগুপ্ত

প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা থেকে ব্যক্তিগত কারণে সরে দাঁড়ালেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার মামলাটি তাঁর এজলাসে শুনানির জন্য উঠলে তিনি এ কথা জানান। মামলাটি তিনি প্রধান বিচারপতি টি শিবগণনমের  কাছে পাঠিয়েছেন। হাই কোর্টের খবর এমন কোনও পরিস্থিতি হলে প্রধান বিচারপতি সংশ্লিষ্ট মামলা বিচারের জন্য অন্য কোনও বিচারপতির কাছে পাঠান। অতীতেও অনেক মামলাতে এক বা একাধিক বিচারপতি ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছেন। 
      বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে এ বার লোকসভা ভোটে বিজেপির হয়ে তমলুক কেন্দ্রে প্রার্থী হয়েছেন অভিজিৎ। গত ৪ মে মিছিল করে মনোনয়ন পত্র জমা দিতে যাচ্ছিলেন তিনি। অভিযোগ সে সময় গোলমাল হয়। তার পরেই তৃণমূল নেতা মইদুল ইসলামের অভিযোগের ভিত্তিতে অভিজিৎ-সহ একাধিক বিজেপি নেতার বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক গুরুতর ধারায় মামলা দায়ের করে পুলিশ। সেই এফআইআর  খাজিজের আবেদন হাই কোর্টে করেছেন তিনি। অভিজিতের আইনজীবী দাবি ভোটের আগে প্রচার আটকাতে এ ধরনের মিথ্যা মামলা করা হয়েছে।
    মামলা থেকে বিচারপতি সেনগুপ্তর সরে যাওয়ার প্রসঙ্গে এ দিন অভিজিৎ বলেন, এটা স্বাভাবিক। বিচারপতি জয় সেনগুপ্ত আমি বিচারপতি বিশ্বজিৎ ভট্টাচার্য বিচারপতি অমৃতা সিনহা- একই দিনে আমার শপথ নিয়েছিলাম। আমি তো গতকালই বলেছিলাম এই মামলা যেখানেই যাক আমি যা জানি সেখানে প্রথম রিলিজ হবে। এ বার যেটা প্রধান বিচারপতি এমন কোনৈ বিচারপতির কাছে পাঠাবেন যাঁর সঙ্গে আমার তেমন কোনও হৃদ্যতা  নেই বা যিনি আমাকে চেনেন না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.