Header Ads

শেষপর্যন্ত মাস্ক পরলেন ট্রাম্প !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
অবশেষে করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার পর প্রথমবারের মতো ফেস মাস্ক পরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
৩ এপ্রিল দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) সুপারিশের ৯৯ দিন পরে মাস্ক পরতে দেখা গেল ট্রাম্পকে।
 
ওয়াশিংটনের বাইরে ওয়াল্টার রিড সামরিক হাসপাতাল পরিদর্শনে করিডোর দিয়ে হেঁটে যাওয়ার সময় মাস্ক পরা অবস্থায় দেখা যায় ট্রাম্পকে। সেখানে তিনি আহত সৈনিক এবং স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।
মাস্ক পরে হোয়াইট হাউস থেকে বের হওয়ার সময় তিনি বলেন, আমি বরাবরই মাস্কের বিরুদ্ধে। কিন্তু আমার মতে, সেটার জন্য একটা নির্দিষ্ট সময় এবং স্থান রয়েছে। এর আগে ট্রাম্প বলেছিলেন যে, তিনি মাস্ক পরবেন না।
তবে শনিবার এক বিবৃতিতে ট্রাম্প বলেন, আমি মনে করি যখন আপনি হাসপাতালে থাকবেন, বিশেষ করে এরকম নির্দিষ্ট অংশে, যখন আপনার অনেক সৈনিক এবং মানুষজনের সঙ্গে কথা বলতে হবে, যাদের কেউ কেউ মাত্রই অপারেশন টেবিল থেকে ফিরেছেন, তখন মাস্ক পরা খুব ভালো একটা ব্যাপার।
বরাবর মাস্ক পরার বিপক্ষে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এপ্রিলের শুরুতে সিডিসির মাস্ক পরার নির্দেশিকা ঘোষণার পরপরই ট্রাম্প মন্তব্য করেন এটি একটি সুপারিশ এবং “আমি ব্যক্তিগতভাবে এটি পরবো না”।
গত মে মাসে ফোর্ডের একটি প্লান্ট সফরকালে ট্রাম্প দাবি করেছিলেন যে তিনি এই ট্যুরে মাস্ক পরেছিলেন, কিন্তু ফটোগ্রাফারদের সামনে তিনি মাস্ক খুলে হাজির হন, এসময় তিনি মন্তব্য করেন “প্রেসকে তিনি মাস্ক পরা অবস্থায় তাকে দেখার আনন্দ দিতে চান না।”
এরই ধারাবাহিকতায় গত ২ মে টুইট বার্তায় তিনি তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনকে নিয়ে ব্যাঙ্গ করেন। টুইটে তিনি মুখোশ পরা বিডেনকে “অস্বাভাবিক” বলেে উল্লেখ করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.