Header Ads

মোদীকে বিঁধতে গিয়ে নিজেদের ‘কাপুরুষ” বলল কংগ্রেস--সোশ্যাল মিডিয়ায় খিল্লির বন্যা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
কংগ্রেস পার্টি লকডাউনে পেট্রোল-ডিজেল এর বর্ধিত দাম নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগল। এই ইস্যু নিয়ে মঙ্গলবার কংগ্রেসের কার্য সমিতির বৈঠক হয়। মিটিংয়ে বলা হয় যে, লকডাউনে বিগত তিনমাসে পেট্রোল আর ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। কিন্তু আন্তর্জাতিক বাজারে এর ঠিক উল্টো ছবি দেখা যাচ্ছে। আগের থেকে অনেক শস্তা হয়েছে তেলের দাম। আর এই নিয়ে কংগ্রেস কেন্দ্রকে আক্রমণ করছে।

কংগ্রেসের কার্য সমিতি জানায়, কেন্দ্র সরকার মানুষের উপর জোর করে এই মূল্য চাপিয়ে দিচ্ছে। করোনার কারণে দেশের মানুষ এমনিতেইেআর্থিক সঙ্কটে, তার ওপর এ ভাবে তেলের দাম বাড়িয়ে দেওয়া অন্যায়। কংগ্রেস দল এর বিরোধিতা করে। কার্য সমিতির বৈঠকের পর কংগ্রেস এই বিবৃতি জারি করে।
কার্য সমিতির এই বয়ান ট্যুইটের মাধ্যমে প্রকাশ করেছিল কংগ্রেস। বিবৃতি কংগ্রেসের কার্য সমিতির তরফ থেকে জারি হয়েছিল ঠিকই, কিন্তু সেই বিবৃতিতে এমন একটি ভুল হয়ে যায় যে সোশ্যাল মিডিয়ায় জুড়ে কংগ্রেসকে নিয়ে চরম হাসাহাসি চলছে। বিজেপি সমেত বিরোধী দলগুলো কংগ্রেসকে ঠাট্টা করছে। যদিও কংগ্রেস পরে পোস্ট ডিলিট করে দিয়ে ভুল সংশোধন করে পোস্ট করে। হিন্দি ভাষায় ‘कायर” মানে ‘কাপুরুষ”। আর কংগ্রেস কার্য সমিতির জায়গায় ‘कायरसमित” লিখে পোস্ট করেছিল !
এটাই প্রথম নয় যে কংগ্রেস এরকম ভুল করল। এর আগেও কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী বিজেপি এবং মোদী সরকারকে আক্রমণ করতে গিয়ে বানানে এমন ভুল করে ফেলেন যে, ওনাকেই উল্টে আক্রমণ করে সবাই। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও একটি বড় ভুল প্রকাশ্যে এল কংগ্রেসের।

No comments

Powered by Blogger.