Header Ads

ভারতীয় বংশোদ্ভূত মেধা রাজ মাৰ্কিন প্ৰেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বিডেনের ডিজিট্যাল প্রচারের মুখ্য দ্বায়িত্বে

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- ৩০ জুন
ভারতীয় বংশোদ্ভূত মেধা রাজ মাৰ্কিন প্ৰেসিডেন্ট পদের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বিডেনের ডিজিট্যাল   প্রচারের মুখ্য দ্বায়িত্ব পেলেন ।
ছবি, সৌঃ ইন্টারনেট

একদিকে করোনা সংক্রমণের আশঙ্কা  অন্যদিকে একটানা লকডাউনের জের । এই দুই জোড়াফলার জেরে অন্যান্যবারের মতো জোরদার  প্রচার চালাতে পারছে না কোন দলই। তাই ভরসা ডিজিট্যাল প্রচারেই।
জো বিডেনের হয়ে ডিজিটাল প্রচার মাধ্যমে প্রচারের ছক তৈরি করবেন মেধা রাজ।

মেধা রাজ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, আর মাত্র ১৩০ দিন বাকি মাৰ্কিন প্ৰেসিডেন্ট নির্বাচনের। জো বিডেনের প্রচারের প্রধান হিসাবে নিযুক্ত হয়েছি আমি ।


ইতিমধ্যেই জনমত সমীক্ষার ফলে এগিয়ে যাচ্ছেন জো বিডেন। পিছিয়ে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। যদিও জনমত সমীক্ষা কখনওই নির্বাচনের চূড়ান্ত ফলাফল নির্ধারক নয় ।


মার্কিনিরা ট্রাম্পের অভিবাসন নীতি, স্বাস্থ্য ব্যবস্থা, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণ, বর্ণবাদ বিরোধী বিক্ষোভ সামলানোর নীতি, জাতি বিদ্বেষ ইত্যাদি বিষয়ে খুশি নন ।


যদি ডোনাল্ড ট্রাম্প হেরে যান এবং জো বিডেন জিতে যান , তবে জয়ের কৃতিত্ব আসবে মেধা রাজের। আন্তর্জাতিক রাজনীতি নিয়ে জর্জটাউন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়ে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেছেন মেধা । বুদ্ধিদীপ্ত মেধা বরাবরই তাঁর মেধার পরিচয় দিয়েছেন ।


৩ নভেম্বর মাৰ্কিন প্ৰেসিডেন্ট পদের নির্বাচনে লড়বেন ৭৪  বছরের ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ৭৭ বছরের জো বিডেন। তাই মেধার ভূমিকা নির্বাচনে কতটা গুরুত্বপূর্ণ তা সহজেই অনুমেয় ।

মেধার সঙ্গে ডেপুটি ডিরেক্টর হিসাবে থাকবেন ক্লার্ক হামফ্রে ।

No comments

Powered by Blogger.