Header Ads

চীনের কমিউনিস্ট পার্টির সাথে চুক্তির জেরেই রাহুল গান্ধী বারবার ভারত বিরোধী মন্তব্য করছেন : জেপি নাড্ডা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
চীনে-ভারত সীমান্তে জারি বিবাদ নিয়ে দেশের রাজনৈতিক মহলে চরম তরজা শুরু হয়েছে। কংগ্রেস লাগাতার মোদী সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দাগছে। এমনকি কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অভিযোগ এনে বলেছেন যে, তিনি চীনের সামনে সারেন্ডার করে দিয়েছেন। জবাবে ভারতীয় জনতা পার্টিও কংগ্রেসকে পাল্টা নিশানা করা শুরু করেছে। দলের সভাপতি জেপি নাড্ডা কংগ্রেসের সাথে চীনের কমিউনিস্ট পার্টির কানেকশনকে সামনে এনেছেন।

মঙ্গলবার নিজের একটি ট্যুইতে জেপি নাড্ডা লেখেন, সবার আগে কংগ্রেস চীনের কমিউনিস্ট পার্টির সাথে চুক্তি করে। এরপর কংগ্রেস চীনের হাতে ভারতীয় জমি তুলে দেয়। আর যখন ডোকালাম গতিরোধ হয়, তখন রাহুল গান্ধী চীনের দূতাবাসে চীনের দূতের সাথে সাক্ষাৎ করতে যান। আর এখন যখন দেশ সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে, তখন তিনি দেশকে ভাঙার চেষ্টা করছেন। বিজেপির সভাপতি অভিযোগ করে বলেন, রাহুল গান্ধী সেনার মনোবলও ভাঙছেন।
২০০৮ সালে বেজিং অলিম্পিকের সময় যখন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, কংগ্রেস নেতা রাহুল গান্ধী চীনে গেছিলেন, তখন কংগ্রেস আর চীনের কমিউনিস্ট পার্টির মধ্যে একটি চুক্তি হয়েছিল। আর ওই চুক্তি শি জিনপিং এর উপস্থিতিতেই হয়েছিল।
বিজেপি লাগাতার এই প্রসঙ্গ তুলে কংগ্রেসকে চারিদিক থেকে ঘেরার চেষ্টা চালাচ্ছে। এর আগে সোমবার জেপি নাড্ডা মনমোহন সিংয়ের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ইউপিএ কার্যকালে চীন ৬০০ বার ভারতীয় সীমান্ত লঙ্ঘন করেছিল, কিন্তু তখন প্রধানমন্ত্রী মনমোহন সিং আর তাঁর সরকার ও কংগ্রেস দল চুপচাপ ছিল।

No comments

Powered by Blogger.