Header Ads

দেশে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়ে গেল ২০০০, আক্রান্ত ৬৩,০০০ হাজার ছুঁইছুঁই


নয়া ঠাহরঃ  দেশে তৃতীয় দফার লকডাউন শেষ হতে বাকি আরও কিছুদিন। তার আগেই করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেল ২০০০। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী সারা দেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২১০৯ জনের। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১২৮ জন। শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৭৭৯ জনের।
দেশে করোনা আক্রান্তের সংখ্যাও বেড়ে চলেছে সমান তালে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২৭৭ জন আক্রান্ত হয়েছেন। সেই সংখ্যা মিলিয়ে এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্ত ৬২ হাজার ৯৩৯ জন।
আক্রান্ত ও মৃতের সংখ্যায় সারা দেশের প্রায় তিন ভাগের এক ভাগই মহারাষ্ট্রে। রবিবার মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ২০ হাজার। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১১৬৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ২০২২৮। আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত (৭,৭৯৬)। তার পরে যথাক্রমে রয়েছে রয়েছে দিল্লি (৬,৫৪১), তামিলনাড়ু (৬,৫৩৫), রাজস্থান (৩,৭০৮), মধ্যপ্রদেশ (৩,৬১৪), উত্তরপ্রদেশ (৩,৩৭৩)। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১,৯৩০ এবং পঞ্জাবে ১,৭৬২ জন।
মহারাষ্ট্রের পর মৃতের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। সেখানে মৃত্যু হেয়ছে ৪৭২ জনের। মধ্যপ্রদেশে ২১৫ জন মারা গিয়েছেন। পশ্চিমবঙ্গে ১৭১ জন এবং রাজস্থানে মৃত্যু হয়েছে ১০৬ জনের। তবে এই মৃতদের মধ্যে ৭০ শতাংশেরই মৃত্যু হয়েছে কো-মর্বিডিটিতে।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১,৭৮৬। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। মৃত ১৭১। শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, এ পর্যন্ত রাজ্যে সরাসরি করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৯। করোনা থাকলেও 'কো-মর্বিডিটি' বা অন্য রোগে মৃত্যু হয়েছে ৭২ জনের। অসমে ৬২ আক্রান্ত হয়েছে এবং ২ জন মারা গিয়েছে।

No comments

Powered by Blogger.